খাবার খেলেই পেট ফুলে ‘গর্ভবতী’র মত হচ্ছেন এই মডেল!

কোনো কিছু খেলেই পেট ফুলে এমন আকার নিচ্ছে যা দেখে মনে হচ্ছে গর্ভবতীর মত!কিন্তু কেবল খাবার খেয়েই পেট ফুলে গর্ভবতীর মতো হয়ে যাওয়ার বিষয়টি আশ্চর্য হলেও সত্য যে এমনটাই ঘটেছে এক সাবেক মডেলের জীবনে!

ইংল্যান্ডের ২৫ বছর বয়সী মডেল কার্লা ক্রেসি এই বিরল রোগের শিকার। কিছু খাবার রয়েছে যা খেলেই তার পেট ফুলে যাচ্ছে।

দেখে মনে হচ্ছে তিনি গর্ভধারণ করেছেন। অন্তত ৮-৯ মাসের গর্ভবতী। কার্লারের এই রোগের নাম ‘ফ্রোজেন পেলভিস ডিজিস’। এই রোগে ইউটেরাস, ফ্যালোপিয়ান টিউব, ওভারি সব এক জায়গায় এসে তালগোল পাকিয়ে যায়। দেখে মনে হয় পেট ফুলে কেউ গর্ভধারণ করেছে। সঙ্গে পেটে জ্বালাপোড়া ও অসহ্য ব্যথা হয়।

ফিগার ঠিক রাখার জন্য মডেলদের খাবারের প্রতি অনীহা থাকে; যার ফলে মারাত্মক পরিণতি ঘটেছে অনেকের। জানা গেছে, পাস্তা, কফির মতো খাবার পেটে গেলেই এই সমস্যা হয় কার্লারের। সঙ্গে বমি হয় ও পেট ফুলে যায়। খাবার খাওয়ার আধঘণ্টার মধ্যে পেট ফুলে যায়। মাথা ব্যথা করে, চোখে অন্ধকার মনে হয়, পিঠে ব্যথা হয়।

চিকিৎসকেরা বলছেন, গত ১০ বছর ধরে কার্লার এই সমস্যায় ভুগছেন। এর মধ্যে গত বছরে ধরা পড়ে তিনি অ্যান্ডোমেট্রিওসিসে আক্রান্ত। চলতি বছরের জানুয়ারি মাস থেকে অবস্থা একেবারে খারাপ হয়ে যায়। তার পরই আবারও পরীক্ষা করার পর তার এই বিরল রোগ ধরা পড়েছে। তাকে সুস্থ করে তোলার জন্য এখন লড়াই করছেন চিকিৎসকরা।