খালেদার ঈদ শুভেচ্ছায় হট্টগোল-বিশৃঙ্খলা

বিএনপি চেয়ারপার্সনের খালেদা জিয়ার ঈদ শুভেচ্ছা বিনিময়ের অুনষ্ঠানে দলীয় নেতাকর্মীদের মধ্যে চরম বিশৃঙ্খলা লক্ষ্য করা গেছে। এতে সংবাদ কর্মীসহ অতিথিরা বিব্রত হয়েছে।

প্রতি বছর ঈদের দিন নেতা-কর্মীসহ শুভানুধ্যায়ী ও আমন্ত্রিত অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন খালেদা জিয়া। সোমবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই আয়োজন রাখেন বিএনপি নেত্রী।

সকাল দশটা থেকে বিএনপির বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠগুলোর নেতাকর্মীরা আসতে থাকে অনুষ্ঠানস্থলে। বেলা সাড়ে ১২টা থেকে কূটনৈতিক, বিশিষ্ট নাগরিক, দলীয় নেকাকর্মীসহ সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন খালেদা জিয়া।

অনুষ্ঠানের শুরু থেকেই মঞ্চের কাছাকাছি দাঁড়ানো নিয়ে নেতাকর্মীরা দ্বন্দে জড়িয়ে পরেন। এ নিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়, সেটা এক পর্যায়ে বিশৃঙ্খলায় রূপ নেয়।

খালেদা জিয়া অনুষ্ঠান মঞ্চ এসে শুভেচ্ছা বিনিময় শুরু পরে দেখা চরম বিশৃঙ্খলা। নেতা-কর্মীদেরকে বারবার সারিবদ্ধভাবে লাইনে এসে শুভেচ্ছা জানানোর কথা বললেও কেউ সে কথা মানছিলেন না। বিএনপি চেয়ারপারসনের নিরাপত্তা বাহিনী সিএসএফ ও স্বেচ্ছাসেবকদের বাধা পেরিয়ে সিড়ির ব্যারিকেড ভেঙে ফেলেন কিছু নেতাকর্মী।

বিশৃঙ্খলা নিয়ন্ত্রণ করতে না পারায় তা ছড়িয়ে পরে স্টেজেও। এক পর্যায়ে মঞ্চের ওপরেই হাতাহাতিতে জড়িয়ে পড়েন বেশ কয়েকজন নেতাকর্মী। আবার কেউ কেউ বাধা ডিঙিয়ে উঠে পরে খালেদা জিয়ার মঞ্চে। বিষয়টি স্বয়ং খালেদা জিয়া ও দলের জ্যেষ্ঠ নেতাদের উপস্থিতিতে এমন বিশৃঙ্খলা ভালোভাবে নেয় নাই।

খালেদা জিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, খন্দকার মোশারফ হোসেন, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় প্রমুখ।

খালেদা জিয়া ঈদ শুভেচ্ছা বিনিময়ের পর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করেন।