খালেদার হাতেই বিএনপির মৃত্যু হবে : হাছান মাহমুদ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ না নিলে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার হাতে দলটি মৃত্যু হবে। বুধবার জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সরকার দলীয় সংসদ সদস্য ড. হাছান মাহমুদ এ কথা বলেন।

তিনি বলেন, গতবার নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি আইসিইউতে চলে গিয়েছিল। আগামী নির্বাচনে অংশ না নিলে বিএনপির মৃত্যু হবে। আমরা চাই না খালেদা জিয়ার হাতে বিএনপির মৃত্যু ঘটুক। আমরা চাই তারা নির্বাচনে আসুক। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হোক।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলার প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাঙ্গুনিয়া দিয়ে রাঙামাটি যাচ্ছিলেন ভূমিধসের এক সপ্তাহ পর। তারা ঢাকায় বসে বিবৃতি দিচ্ছিলেন। ঘটনার পরপরই আওয়ামী লীগ কাজ করছিল। আমরা যখন বললাম দুর্গত এলাকায় যান। তখন তারা এক সপ্তাহ পর গেল।

তিনি আরও বলেন, তাদের যাওয়ার কথা ছিল রাঙামাটি হয়ে। পুলিশকে সে রকমই জানিয়েছিল। পরে তারা রোড পরিবর্তন করলে তা প্রশাসনকে জানায়নি। ইছাখালীতে তাদের গাড়ির ধাক্কায় দু’জন আহত হন। সেখানে জটলা হয়। মানুষের উপর দিয়ে গাড়ি চালাতে চান। তখন জনতা তাদের উপর চড়াও হয়। ঘটনার পরপর তাদেরকে পুলিশ রাঙামাটি যাওয়ার জন্য নিরাপত্তা দিতে চায়। তবে তারা না গিয়ে চট্টগ্রাম ফিরে সংবাদ সম্মেলন করেন।

হাছান মাহমুদ বলেন, তদন্ত হলে রহস্য বেরিয়ে আসবে। বিএনপিকে বলবো আয়নায় নিজেদের চেহারা দেখুন। সন্ত্রাসের রাজনীতি আপনারাই করেন।