মেইন ম্যেনু

খালেদা নয়, সেনাকুঞ্জের অনুষ্ঠানে গেছেন ফখরুল

q1

দাওয়াত পেলেও অসুস্থ্যতার কারণে সশস্ত্র বাহিনী দিবসে সেনাকুঞ্জের সংবর্ধনা অনুষ্ঠানে যাননি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তবে দলের পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ ‍উদ্দিন আহমেদ সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিয়েছেন।

সোমবার বিকালে মির্জা ফখরুল সেনাকুঞ্জের অনুষ্ঠানে যোগ দিয়েছেন।

তিনি জানান, সাবেক সেনা প্রধান হিসেবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মাহবুবুর রহমানও অংশ নিবেন।

দিনের কর্মসূচির অংশ হিসেবেই বিকালে সেনাকুঞ্জে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে অংশ নিয়েছেন।

দেশের দুই বড় দলের দুই নেত্রী শেখ হাসিনা ও খালেদা জিয়াকে এক অনুষ্ঠানে সচরাচর দেখা না গেলেও এক সময় বরাবরই সেনাকুঞ্জের অনুষ্ঠানে দেখা যেত তাদের। তবে আমন্ত্রণ পেলেও গতবারের মতো এবারও সেনাকুঞ্জে সংবর্ধনা অনুষ্ঠানে যাননি বিএনপি চেয়ারপারসন।

গতবছর এই সময় খালেদা জিয়া ছিলেন দেশের বাইরে থাকায় বিএনপি নেতাদের মধ্েয জেনারেল মাহবুব (অব.) সেদিন সেনাকুঞ্জের অনুষ্ঠানে গিয়েছিলেন।

২০১২ সালে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নিয়ে মুখোমুখি অবস্থানের মধ্যেও সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠানে যোগ দিলেও সেদিন তাদের মধ্যে কোনো কথা হয়নি।

দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে ২০১৩ সালের সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠানে খালেদা জিয়া সেনাকুঞ্জে যাননি। ওই বছর মির্জা ফখরুল বিএনপির পক্ষে ওই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।