খালেদা বিপজ্জনক, তাকে ক্ষমতার বাইরে রাখতে হবে : তথ্যমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিপজ্জনক, তাকে ক্ষমতার বাইরে রাখতে হবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

তিনি বলেছেন, খালেদা জিয়া যত দিন জামায়াত ও রাজাকারদের সঙ্গে থাকবেন, তত দিন তিনি গণতন্ত্র ও রাজনীতির জন্য বিপজ্জনক ব্যক্তি। এ জন্য তাকে ক্ষমতার বাইরে রাখতে হবে।

বুধবার সন্ধ্যায় নরসিংদী সদর উপজেলার পাঁচদোনা গ্রিন সিটি মার্কেটের সামনে জেলা জাসদের এক সমাবেশে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

রাজাকাররা ক্ষমতায় আসলে গণতন্ত্র বিপদগ্রস্ত হবে উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়া যত দিন জামায়াত ও জঙ্গিদের সঙ্গে সম্পর্ক রাখবে, ততদিন দেশ ও জনগণকে রক্ষা করতে হবে। এজন্য ১৪ দলকে সতর্ক থাকতে হবে।

হাসানুল হক ইনু বলেন, গণতন্ত্র রক্ষা করতে হলে দেশের উন্নয়ন করতে হবে। জঙ্গি দমনে যুদ্ধ করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে মহাজোটের ঐক্য হবে জঙ্গি দমনের যুদ্ধ, দেশের গণতন্ত্র রক্ষার যুদ্ধ ও দেশকে উন্নয়নের পথে এগিয়ে নেয়ার যুদ্ধ।

তিনি বলেন, শেখ হাসিনা কোনো দুর্নীতিবাজকে ক্ষমা করেন না। অনেক মন্ত্রী-এমপিও আজ বিচারের কাঠগড়ায় দাঁড়াচ্ছেন।

নরসিংদী জেলা জাসদের সভাপতি জায়েদুল কবিরের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে জাদসের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক নাদের চৌধুরী, শওকত রায়হান, অ্যাডভোকেট হাবীবুর রহমান শওকত, সাংগঠনিক সম্পাদক মির্জা মো. আনোয়ারুল হক, সহকারী সম্পাদক শহিদুল কবির বিপুল, নরসিংদী জেলা শাখার সহ-সভাপতি মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, পলাশ উপজেলা জাসদের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন মাসুদ ও শ্রমিকনেতা কামাল পাশা প্রমুখ বক্তব্য রাখেন।