মেইন ম্যেনু

গণ বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের কর্মশালা

বিধান মুখার্জী, গণবিশ্ববিদ্যালয় প্রতিনিধি : সাভার গণ বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের উদ্যোগে “ ওযার্কশপ-১ অন সেলফ অ্যাসেসমেন্ট প্রোগ্রাম” (Workshop-1 on Self Assessment Programme) শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২৬ নভেম্বর, শনিবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের আইকিউএসি’র সভাকক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. দেলওয়ার হোসেন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন এবং কলা ও সমাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. এম নজরুল ইসলাম।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন গণ বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি এর পরিচালক ও অনুজীব বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. মোঃ মোস্তাফিজার রহমান। প্রবন্ধক বলেন- গণ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগ থেকে প্রদত্ত অনার্স সার্টিফিকেট-এর মান যাচাই বাছাইয়ের লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয়েছে। আর মান যাচাইয়ের অন্যতম উপায় হলো সেলফ অ্যাসেসমেন্ট। সেলফ অ্যাসেসমেন্টের মাধ্যমে সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের শক্তি ও দুর্বলতা চিহ্নিত করে কোর্সটির মান উন্নয়নে পদক্ষেপ গ্রহণ করা হবে।

সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী, বিভাগীয় শিক্ষক, প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারীসহ ৫০ জন এ কর্মশালায় অংশ নেন। কর্মশালায় সভাপতিত্ব করেন সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) তাহমিনা সুলতানা।