গণ বিশ্ববিদ্যালয়ে সার্বিক অবস্থা নিয়ে আলোচনা

বিধান মুখার্জী, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : গণ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের কার্যক্রম পরিদর্শনে আসা এক্সটারনাল পিআর রিভিউ কমিটির মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ২৭ আগস্ট, ২০১৭ রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে গণ বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু, রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের পরিচালক অধ্যাপক ড. মো. মোস্তাফিজার রহমানসহ রাজনীতি ও প্রশাসন বিভাগের এসএ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এক্সটারনাল পিআর রিভিউ কমিটির মধ্যে উপস্থিত ছিলেন ভারতের হায়দ্রাবাদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পি এস রায়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুকুমার রায় এবং সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নজরুল ইসলাম। বৈঠকে গণ বিশ্ববিদ্যালয়ের সার্বিক অবস্থা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

এর আগে এক্সটারনাল পিআর রিভিউ কমিটি গণ বিশ্ববিদ্যালয়ের রাজনীতি ও প্রশাসন বিভাগের সেলফ অ্যাসেসমেন্ট রিপোর্ট যাচাই বাছাই করেন এবং এর বিভিন্ন স্টেক হোল্ডারদের সঙ্গে কথা বলেন।