মেইন ম্যেনু

গত দুই বছরে মেঘালয় সীমান্তে বাংলাদেশি হত্যার ঘটনা ঘটেনি

yvatlvzg3zbo bsf bgb

সীমান্তে হত্যাকাণ্ডের ঘটনা কমে এসেছে। গত দুই বছরে মেঘালয় সীমান্তে বিএসএফের গুলিতে কোনো বাংলাদেশি হত্যার ঘটনা ঘটেনি বলে দাবি করেছেন বিএসএফের মেঘালয় রাজ্যের আইজি পি কে দুবে।

শুক্রবার বিকেলে সিলেটে বিজিবি-বিএসএফের আঞ্চলিক কমান্ডার পর্যায়ের চার দিনের সীমান্ত সমন্বয় সম্মেলনের শেষ দিনে এক মতবিনিময় সভায় তিনি এই দাবি করেন।

তিনি বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ককে আরো উন্নত ও জঙ্গি-সন্ত্রাস এবং চোরাচালান বন্ধ করতে সীমান্ত এলাকায় কাজ করে যাচ্ছে বিএসএফ।

মতবিনিময় সভায় বিজিবির আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাশরুর উল­াহ চৌধুরী জানান, সীমান্ত ব্যবস্থাপনা ও সীমান্তে বিরাজমান দুই দেশের সমস্যা নিয়ে আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে। সম্মেলনে বিজিবির পক্ষ থেকে সীমান্তে বাংলাদেশি নাগরিকদের লক্ষ্য করে গুলি ও মাদকের অনুপ্রবেশ বন্ধের উপর গুরুত্বারোপ করা হয়।

অন্যদিকে, বিএসএফ সীমান্তে অনুপ্রবেশ ও চোরাচালান বন্ধের প্রতি জোর দেয়। এই সম্মেলনের ফলে দুই দেশের সীমান্তরক্ষীদের মধ্যে আন্তরিকতা আরো বৃদ্ধি পাবে বলেও মন্তব্য করেন তিনি।

মহানগরীর এক পাঁচ তারকা হোটেলের হল রুমে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে বিজিবির পক্ষে ছিলেন আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাশরুর উল­াহ চৌধুরী ও বিএসএফের পক্ষে মেঘালয় রাজ্যের আইজিপি কে দুবে।