গর্ভবতী মহিলাকে আদরের পরশ খাঁচায় বন্দি বাঘের!

ভালবাসা এমন এক অনুভূতি যার কোনও ভাষার প্রয়োজন হয় না। তা সে মানুষই হোক কিংবা খাঁচায় বন্দি হিংস্র পশু। সম্প্রতি এমনই প্রমাণ মিলল আমেরিকার পোটওয়াটমি চিড়িয়াখানায়। যেখানে অন্তঃসত্ত্বা মহিলার গর্ভস্থ সন্তানকে আদরে ভরিয়ে দিল খাঁচায় বন্দি থাকা বাঘ। বিরল এই ভিডিওটি ভাইরাল হয়েছে ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওটি তুলেছেন ব্রিটনি ওসবোর্ন নামে এক মার্কিন মহিলা। নিজের অন্তঃসত্ত্বা বোন নাতাশাকে নিয়ে ওই চিড়িয়াখানায় বেড়াতে গিয়েছিলেন তিনি। প্রথমে যখন বাঘের খাঁচার সামনে দিয়ে তাঁরা যান, সব ক’টি বাঘ ঘুমোচ্ছিল। পরে নাতাশা দেখতে পান একটি বাঘ জেগে সামনের দিকে এগিয়ে আসছে। দেখেই তিনি বাঘের খাঁচার সামনে চলে যান সেলফি তুলতে। কাঁচ দিয়ে ঘেরা ছিল পুরো খাঁচাটি। নাতাশাকে দেখেই এগিয়ে আসে বাঘটি। তাঁর গর্ভের কাছে মুখ নিয়ে গিয়ে ঘষতে থাকে। প্রথমে ভয় পেলেও পরে এগিয়ে যান নাতাশা। বাঘের এই ভালবাসাকে সসম্মানে গ্রহণ করেন তিনি।

অন্যরকম এই অভিজ্ঞতা ফেসবুকে শেয়ার করেন ব্রিটনিই। তিনি লেখেন, বাঘটি বুঝতে পেরেছিল তাঁর বোন গর্ভবতী। সেই কারণেই তাঁর পেটে ভালবেসে মুখ ঘষছিল। এটি সত্যি দারুণ একটা মুহূর্ত ছিল। অনেকেই এই মুহূর্তের প্রশংসা করেছেন। তবে কয়েকজন সমালোচনাও করেছেন গর্ভবতী মহিলার বাঘের খাঁচার এত কাছে যাওয়ার জন্য। কেউ কেউ আবার শিশুর নাম টারজান রাখারও পরামর্শ দিয়েছেন নাতাশাকে।