মেইন ম্যেনু

গাইবান্ধার ঘটনা গণহত্যার শামিল : ফখরুল

fakrul20160421073235

গাইবান্ধার সাঁওতাল সম্প্রদায়ের মানুষের ওপর রাষ্ট্রীয় বাহিনী ব্যবহার করে হত্যাকাণ্ড ঘটানো হয়েছে দাবি করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই হত্যাকাণ্ড গণহত্যার শামিল।

সোমবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের মুক্তির দাবিতে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের দুর্নীতির কারণে অতীতে দেশে দুর্ভিক্ষ হয়েছিল। চুয়াত্তর সালের পর এ দেশে দুর্ভিক্ষ হয়নি। আওয়ামী লীগের লুটপাটের কারণে মাওলানা ভাসানী সাহেব এ দলের নাম দিয়েছিল নিখিল বাংলা লুটপাট সমিতি। এখন তারা ক্ষমতা দখল করে লুটপাট করছে। টাকা বিদেশে পাচার করছে। এই হলো আওয়ামী লীগের গণতন্ত্র ও সুশাসনের নমুনা।

বিএনপির এই নেতা বলেন, গণতন্ত্র ছাড়া টেকসই উন্নয়ন হয় না। আওয়ামী লীগ জনগণকে বিভ্রান্ত করছে উন্নয়নের কথা বলে। তাদের থিওরিতে শুধু আওয়ামী লীগ যারা করে তাদের উন্নয়ন হবে, আর যারা আওয়ামী লীগ করবে না তাদের উন্নয়ন হবে না।

স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েলের পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী প্রমুখ।