গানে গানে কুষ্টিয়া মাতালেন কণ্ঠশিল্পী মমতাজ

গানে গানে প্রাণের ছোঁয়ায় কুষ্টিয়া মাতিয়ে গেলেন ফোক সম্রাজ্ঞী দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ বেগম, এমপি। মনোমুগ্ধকর গানে মাতোয়ারা হয়ে ওঠে গোটা এলাকা।

মরমী সাধক মহাত্মা ফকির লালন শাহের ১২৭তম তিরোধান দিবস উপলক্ষে ভারত-বাংলাদেশ লালন পরিষদের আয়োজনে শনিবার (১৪ অক্টোবর) রাতে ছেউড়িয়া মাজার সংলগ্ন লালন শাহ রোডে আলোচনা সভা শেষে শিল্পীর জনপ্রিয় গানের সুরের মুর্ছনায় হাজার হাজার দর্শক-শ্রোতা নেচে-গেয়ে এলাকা মাতিয়ে রাখে।

সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত সুরের অনুরণনে এবং জেলার বিভিন্ন এলাকা থেকে আসা নারী-পুরুষ, শিশু-কিশোরসহ নানা শ্রেণি-পেশার দর্শক-শ্রোতাদের সমাগম আর আনন্দ-উল্লাসে এলাকা যেন উৎসবের আমেজে উজ্জীবিত হয়ে ওঠে।

রাত ১১টার দিকে দিকে মঞ্চে ওঠেন দেশের খ্যাতনামা ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম। এরপর বেশ কয়েকটি লালনের গান ও বিচ্ছেদ বিরহের গান গান পরিবেশন করে দর্শক-শ্রোতাদের মাতিয়ে রাখেন।

এর আগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য শিল্পী মমতাজ বেগম এমপি বলেন, সুর দিয়ে সাইজির বাণী শোনাতে চাই। মানুষের ভালোবাসায় আজকের এই মমতাজ হয়েছি আমি। যদিওবা আমি পালাগান করতাম। তবুও সাইজীর বাণী সব গানের মধ্যেই রয়েছে।

আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে সাইজীর বাণী মানুষের মাঝে পৌঁছে দেওয়ায় হোক এই অনুষ্ঠানের মূল উদ্দেশ্য।

ভারত বাংলাদেশ লালন পরিষদের আয়োজনে ও লালন একাডেমীর সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জাহিদ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আরিফ দেওয়ান, অসিম সরকার, স্বপন অধিকারী, কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সভাপতি ও লালন একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক তাইজাল আলী খান, ভারত-বাংলাদেশ লালন পরিষদের প্রতিষ্ঠাতা ও মুখপাত্র সুবীর কুমার দাস, প্রধান উপদেষ্টা ফকির আব্দুল জলিল শাহ, বাংলাদেশের মুখপাত্র রতন শাহ, যুগ্ম মুখপাত্র প্রদীপ অধিকারী,সাবেক ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সেলিম হক, চাপড়া ইউপির সাবেক চেয়ারম্যান এনামুল হক মঞ্জু প্রমুখ।