মেইন ম্যেনু

গোটা পাড়া, পুলিশ-দমকলকে নাচিয়ে ছাড়ল একটি বেড়াল! কীভাবে?

28

ফ্ল্যাটে তালা দিয়ে বছর সাতেক আগে অন্যত্র চলে গিয়েছিলেন ফ্ল্যাটের মালিক। তিন তলার উপরে তালাবন্ধ সেই ফ্ল্যাটেই তিন দিন আগে কোনওক্রমে ঢুকে পড়েছিল একটি বেড়াল। কিন্তু ঢোকা সহজ হলেও অত উঁচু ফ্ল্যাট থেকে বের হওয়া সহজ ছিল না। তিন দিন ধরে অনেক চেষ্টাতেও পাড়ার লোক বেড়াল উদ্ধার করতে না পেরে শেষ পর্যন্ত খবর দেন দমকলে। শেষ পর্যন্ত শুক্রবার সকালে বেড়ালটিকে উদ্ধার করেছে দমকলবাহিনী। আর এই বেড়াল উদ্ধার ঘিরেই বেহালা রাইফেল গ্রাউন্ড এলাকায় সকাল থেকে হুলুস্থুলু পড়ে গেল।

পাড়ার বাসিন্দাদের থেকে খবর পেয়ে বেড়াল উদ্ধার করতে এদিন সকালেই রাইফেল গ্রাউন্ড এলাকায় যান দমকলকর্মীরা। প্রথমে তাঁরা আবাসনের ছাদে উঠে বাইরে থেকে বেড়ালটিকে উদ্ধারের চেষ্টা চালান। কিন্তু তাতেও কাজ হয়নি। এর পরে খবর দেওয়া হয় পর্ণশ্রী থানায়। পুলিশ আসার পরে ফ্ল্যাটের দরজা ভেঙে দমকলকর্মীরা ভিতরে ঢোকেন। দেখা যায়, প্রায় তিন দিন ধরে খাবার, জল না পেয়ে নিস্তেজ হয়ে পড়েছে বেড়ালটি। দ্রুত তাঁকে নীচে নামিয়ে নিয়ে এসে শুশ্রুষা শুরু হয়। পাড়ার বাসিন্দারাই দুধ, জল খেতে দেন বেড়ালটিকে। এর পরেই কিছুটা ধাতস্থ হয় সে।

কিন্তু তিন দিন ধরে পাড়ার লোক, দমকল কর্মী, পুলিশকে নাকানিচোবানি খাওয়ানোর পরেও কি লোকের বাড়িতে যথন তখন ঢুকে পড়া বন্ধ করবে সে? উত্তর না দিয়েই দুধ খেয়ে নিজের পুরনো ডেরায় গা ঢাকা দিয়েছে বেড়ালটি!