গ্যালারিতে বসে ‘কেকেহার’ দেখলেন শাহরুখ

এবারের মতো আইপিএল শেষ হয়ে গেলো কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর)। শুক্রবার (১৯ মে) রাতে তাঁরা ‘চিরশত্রু’ মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ৬ উইকেটে হেরে গেছে। এখন রাইজিং পুণে সুপারজায়ান্টের সঙ্গে রোববার ফাইনালে মুখোমুখি হবে মুম্বাই।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে গিয়েছিল কেকেআর। প্রাথমিক ধাক্কা আর সামাল দিতে পারেনি দু’বারের চ্যাম্পিয়নরা। তাদের ১৮.৫ ওভারে ১০৭ রানেই গুটিয়ে যেতে হয়েছে। সর্বোচ্চ ৩১ রান করেন সুরাইয়া কুমার যাদব।কর্ণ শর্মা ১৬ রানে চারটি ও ৭ রানে তিন উইকেট নিয়েছেন জসপ্রীত বুমরাহ। জোড়া উইকেট শিকার করেছেন মিচেল জনসন।

রান তাড়া করতে গিয়ে শুরুতে বেশ অস্বস্তিতেই পড়েছিল মুম্বাই। ৩৪ রানে তাদের চলে যায় ৩ উইকেট। কিন্তু এত অল্প রানের পুঁজি নিয়ে কী লড়াই করা যায়? কেকেআরও শেষ অবধি পারেনি। হার্দিক পাণ্ডের ৩০ বলে ৪৫ রানের সৌজন্যে ১৪.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় মুম্বাই।

চিন্নাস্বামীর ভিআইপি গ্যালারিতে যেন শাহরুখ খান নন যেন পাথরের মূর্তি বসে আছে।বরাবরই তিনি বলে এসেছেন, মুম্বাইয়ের বিপক্ষে হার দেখতে চান না।কিন্তু সেটা আর হচ্ছে কোথায়? ইডেন গার্ডেনে যেদিন গিয়েছিলেন কিং খান সেদিনও হেরেছিল কেকেআর। আবার চিন্নাস্বামীতেও তাঁকে ‘কেকেহার’ দেখতে হলো।

ম্যাচশেষে নাইটদের অধিনায়ক গম্ভীর সংবাদমাধ্যমের সামনে না এসে পাঠিয়েছিলেন পিযুষ চাওলাকে। দল নির্বাচন সম্পর্কে প্রশ্নের উত্তর দিতে গিয়ে তিনি বলে, ‘আমাকে কেন এই প্রশ্ন করছেন? আমি তো আর দল নির্বাচন করি না। এটুকু বলতে পারি, আমরা খারাপ ব্যাটিং করেছি বলে হেরেছি।’ অবশ্য টিভি ক্যামেরার সামনে আত্মপক্ষই সমর্থন করেছেন গম্ভীর। বলেন, ‘এত কম রান নিয়ে জেতা যায়? এই উইকেটে ১৩০-১৪০ তুললেও লড়াই করা যেত। সেটাও তো পারলাম না আমরা।’