মেইন ম্যেনু

ঘূর্ণিঝড় নাডা মোকাবেলায় চসিকের ব্যাপক প্রস্তুতি

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় নাডা মোকাবেলা, পর্যবেক্ষণ ও মনিটরিংয়ের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। শনিবার সকাল থেকে সার্বক্ষণিকভাবে নগরীর দামপাড়ায় বিদ্যুৎ উপ-শাখা কার্যালয়ে মনিটরিং সেল খোলা হয়েছে।

সম্ভাব্য দুর্যোগকবলিত এলাকার জনগণকে উদ্ধার করে আশ্রয়কেন্দ্রে স্থানান্তর, শুকনা খাবার পরিবেশন, চিকিৎসাসেবা এবং উদ্ধারকাজের জন্য উদ্ধার কর্মী ও ইকুইপমেন্ট প্রস্তুত রাখা হয়েছে। উদ্ধারকাজে ৫০০ জন কর্মী সার্বক্ষণিকভাবে মোতায়েন করা হয়েছে। এছাড়া মাইকে প্রচারণা করা হচ্ছে- যাতে উপকূলীয় এলাকার বাসিন্দারা আশ্রয়কেন্দ্রে আশ্রয় গ্রহণ করেন।

উপকূলীয় এলাকার কাউন্সিলরদের স্ব স্ব এলাকায় উদ্ধার অভিযান পরিচালনা, আশ্রয়কেন্দ্র দেখা শোনাসহ সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ এবং কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য মেয়র আ জ ম নাছির দায়িত্ব প্রদান করেছেন। ঘূর্ণিঝড় নাডার গতিবিধি সম্পর্কে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন মেয়র নিজেই।

সম্ভাব্য দুর্যোগ বিষয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের দামপাড়া বিদ্যুৎ উপ-শাখার আঞ্চলিক অফিসে একটি মনিটরিং সেল খোলা হয়েছে। মনিটরিং সেলের যোগাযোগ নম্বর-৬৩০৭৩৯ ও ৬৩৩৪৬৯, মো. মাহফুজুল হক তত্ত্বাবধায়ক প্রকৌশলী, মোবাইল- ০১৮১৯-৩৮৭৪৬৩, ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী মোবাইল- ০১৮১৯-৩৪৯০৯৩।