মেইন ম্যেনু

চবিতে অনির্দিষ্টকালের অবরোধ ডাকল দিয়াজ অনুসারীরা

chittagong_university_shuttle_train_05-1

পাঁচ দফা দাবিতে রোববার থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে নিহত কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর অনুসারী চবি ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।

শনিবার রাতে `সাধারণ শিক্ষার্থীদের` ব্যানারে এ অবরোধের ডাক দিয়েছেন তারা। চবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মো. মামুন অবরোধের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, পাঁচ দফা দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ অবরোধ কর্মসূচি পালিত হবে। দাবি-দাওয়া সম্পর্কে তিনি বলেন, শিক্ষার্থী নিরাপত্তা নিশ্চিতকরণ, শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখা, দিয়াজ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত, এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডির অপসারণ। রোববার থেকে এ অবরোধ কার্যকর হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত অবরোধ চালিয়ে যাবার ঘোষণাও দেন তিনি।

প্রসঙ্গত, গত ২০ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ২ নং গেট এলাকার নিজ বাসায় ঝুলন্ত অবস্থায় কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর মরদেহ পাওয়া যায়। ঘটনার দুদিন পর ২৩ নভেম্বর ময়নাতদন্তের প্রতিবেদনে বলা হয় আত্মহত্যার ফলে শ্বাসরোধ হয়ে দিয়াজের মৃত্যু হয়েছে। কিন্তু পরিবার এ প্রতিবেদন প্রত্যাখান করে দাবি করে দিয়াজকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। পরবর্তীতে ২৪ নভেম্বর দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী বাদী হয়ে চট্টগ্রামের আদালতে ১০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।