মেইন ম্যেনু

‘চাঁদাবাজদের কারণে ফুটপাত দখলমুক্ত হচ্ছে না’

sayed-khukhan20161031150452

চাঁদাবাজদের কারণে রাজধানী ঢাকার ফুটপাত দখলমুক্ত করা যাচ্ছে না বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, ফুটপাত দখলমুক্ত না হওয়ার প্রধান কারণ চাঁদাবাজি। চাঁদাবাজরা হকারদের ওপর দৌরাত্ম্য চালিয়ে আসছে। এর সঙ্গে জড়িত একটি চক্র।

সোমবার দুপুরে রাজধানীর ওসমানী উদ্যান পাবলিক টয়লেট উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘একা মেয়রের পক্ষে শক্তিশালী চাঁদাবাজদের সঙ্গে যুদ্ধ করা সম্ভব নয়। তাই সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে, এগিয়ে আসতে হবে।’

মেয়র বলেন, গণমাধ্যম যখন একটি সংবাদ প্রকাশ করে তখন কিন্তু পুরো রাজধানীবাসী সেটা দেখেন। এতে আপনাদেরও (সাংবাদিকদের) ভূমিকা রয়েছে। আপনাদেরও এগিয়ে আসতে হবে।

খোকন বলেন, এই শহর শুধু মেয়র বা কাউন্সিলরদের একা নয়, এই শহর লক্ষ কোটি সাধারণ মানুষের। আপনারা আমাদের সাহায্য করেন। আমরা অবশ্যই ফুটপাত দখলমুক্ত করবো।

মেয়র বলেন, রাজধানীতে ২০১৭ সালের মধ্যে আধুনিক ১০০ পাবলিক টয়লেট স্থাপন করা হবে। এর মধ্যে ১৭টি আধুনিক টয়লেট নির্মাণ করে দিচ্ছে ওয়াটারএইড। এছাড়া রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ৫০০ ওয়াটার প্যানেল স্থাপন করা হবে। যেখান থেকে রাজধানীর বাসিন্দারা নিরাপদে পানি খেতে ও সংগ্রহ করতে পারবে।

এতে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত জোহান ফ্রিসেল, ওয়াটার এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মো. খায়রুল ইসলাম, ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বি জে শেখ সালাউদ্দিন প্রমুখ।