মেইন ম্যেনু

চাকরি পেলেন বারাক ওবামার ছোট মেয়ে, কোথায়? জানলে চমকে যাবেন

শুনলে চমকে ওঠার মতোই ব্যাপার। অনেকে বিশ্বাস না-ও করতে পারেন। শুনতে অবাক লাগলেও ঘটনাটা পুরোদস্তুর সত্যি। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার মেয়ে এখন রেস্তোরাঁর কর্মী! মার্কিন প্রেসিডেন্টের ১৫ বছরের ছোট মেয়ে সাশা এখন কাজ করছে ম্যাসাচুসেটসের মার্থা ভিনিয়ার্ডের একটি রেস্তোরাঁয়। সেই রেস্তোরাঁর নাম ন্যান্সি।

সামুদ্রিক খাবার আর মিল্কশেকের জন্য বিখ্যাত ওই রেস্তোরাঁটি। এখানে কাজ করার পিছনে অবশ্য কারণ রয়েছে। নিজেকে স্বাবলম্বী হিসেবে গড়ে তোলাটাই সাশার আসল উদ্দেশ্য। রেস্তোরাঁটিতে সামান্য একজন কর্মী হিসেবে এখন কাজ করছে সাশা। তার নিরাপত্তার জন্য সবসময়ে সেই রেস্তোরাঁয় হাজির থাকছেন ছ-ছ’ জন গোয়েন্দা।

সাশার সহকর্মীরা গোড়ায় তাকে চিনতেই পারেনি। নিজের পরিচয়ও ঠিকভাবে দেয়নি সাশা। নাতাশা বলে নিজের পরিচয় দিয়েছে ওবামা-কন্যা। সাশার পরিচয় জানার পর তার সহকর্মীরাই অবাক হয়ে গিয়েছে। দিনে এখন চার ঘণ্টা কাজ করছে সাশা। ঘটনা হল, সাশার ১৫ বছরের জীবনের প্রায় আট বছরই কেটেছে হোয়াইট হাউসে। কড়া নিরাপত্তা তার চারপাশে। গ্রীষ্মের ছুটিতে এখন নিজের মতো করে সময় কাটানোর জন্য রেস্তোরাঁয় কাজ করছে ওবামা-কন্যা। ম্যাসাচুসেটসের ওই রেস্তোরাঁর মালিক ওবামার বন্ধু। প্রতিবছর গ্রীষ্মের ছুটি কাটাতে গিয়ে এখানেই খাওয়াদাওয়া করে ওবামা-পরিবার।