চার সপ্তাহ আগে প্রথম শো’র টিকিট শেষ!

বাংলাদেশ, ভারতসহ বেশ কয়েকটি দেশে মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ মুক্তি পাচ্ছে ২৭ অক্টোবর। তার সপ্তাহ দুয়েক পর দেখবেন অস্ট্রেলিয়ার সিডনির দর্শকরা। মজার বিষয় হলো সিনেমাটি রিলিজের এক মাস আগেই সেখানে প্রথম শো’র টিকিট অগ্রিম বিক্রি হয়ে গেছে।দেশি ইভেন্টস নামের একটি প্রতিষ্ঠান ‘ডুব’-এর টিকিট বিক্রি করছে অনলাইনে। প্রতিষ্ঠানটির ফেসবুক পাতায় সোমবার এ তথ্য প্রকাশ হয়।

সেখানে বলা হয়, সিডনিতে বাংলা সিনেমা প্রদর্শনীতে ইতিহাস গড়ল ‘ডুব’। রিলিজের ৪ সপ্তাহ আগে ‘ডুব’-এর টিকিট ছাড়া হয় অনলাইনে। তিনদিনেই প্রথম শো’র টিকিট ‘সোল্ড আউট’। বর্তমানে দ্বিতীয় শো’র টিকিট পাওয়া যাচ্ছে প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে। ইতোমধ্যে অর্ধেক টিকিট বুকিং হয়ে গেছে। ধারণা করা হচ্ছে এ শো’র টিকিটও দ্রুত শেষ হয়ে যাবে।

সিডনির রিডিং সিনেমাসে ‘ডুব’ প্রদর্শিত হবে ১১ ও ১২ নভেম্বর স্থানীয় সময় সন্ধ্যা ৬টায়।

‘ডুব’ ইতোমধ্যে বেশ কয়েকটি নামি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়ে প্রশংসা পেয়েছে। জিতে নিয়েছে কয়েকটি পুরস্কারও।

একজন চিত্র নির্মাতার প্রেম, ভালোবাসা, বিচ্ছেদ, উত্থান-পতনের গল্পে নির্মিত হয়েছে ‘ডুব’। সিনেমাটি হুমায়ূন আহমেদের জীবনী অবলম্বনে নির্মিত হয়েছে এমন গুজবও আছে।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত ‘ডুব’-এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন বলিউড তারকা ইরফান খান। আরো আছেন নুসরাত ইমরোজ তিশা, পার্নো মিত্র, রোকেয়া প্রাচী ও নাদের চৌধুরীসহ অনেকে।

সিনেমাটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজ। সহ-প্রযোজক হিসেবে আছেন ইরফান পান।