মেইন ম্যেনু

চিরিরবন্দরে জাতীয় পরিচয়পএ প্রদানে টাকা গ্রহন

National-ID

মোহাম্মদ মানিক হোসেন, চিরিরবন্দর (দিনাজপুর) থেকে: দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার জাতীয় পরিচয় পএ প্রদানে প্রত্যেকের নিকট থেকে টাকা গ্রহনের অভিযোগ উঠেছে।

সুএ  জানায় উপজেলা নির্বাচন কমিশনের মাধ্যমে ১ নং নশরতপুর ইউনিয়নে গত ২০১২ইং সালের নতুন ভোটারের জাতীয় পরিচয় পএ প্রদান করা হয় গত শনিবার (০৬-০২-১৬) দায়িত্ব প্রাপ্ত কুলপীর সরকারী প্রাথমিক বিদ্যলয়ের প্রধান শিক্ষক মো: আব্দুল হালিম , ইউনিয়ন তথ্য সেবার উদ্যেগতা আব্দুল রহিম ও চৌকিদার সম্বনয়ে জাতীয় পরিচয় পএ প্রদান কালে প্রত্যেকের নিকট থেকে ২০ টাকা করে গ্রহন করছে ।

যারা টাকা দিতে না চায় তাদের কে উপজেলা গিয়ে পরিচয়পএ আনতে হবে । এ বিষায়ে আব্দুল হালিমের সাথে কথা হলে তিনি জানান,নির্বাচন কমিশন কোন টাকা দেয় না , আমার উদ্যেগে কিছূ ছেলে লাগিয়ে পরিচয়পএ দেওয়ার ব্যবস্থা করছি। অনেক টাকা খরজ।

তাই ২০ টাকা করে নিচ্ছি।কিছু বলার থাকলে কমিশনে গিয়ে বলেন। এ বিষায়ে জাতীয় পরিচয়পএ ধারী লোকমান ,শাহামদ্দীন ,জামিল সহ অনেকে টাকা গ্রহনের বিষয় টি জানান।

এ বিষায়ে জেলা নির্বাচন কমিশনার নুরুজ্জামান তালুকদারের সাথে মুঠো ফোনে কথা হলে তিনি জানান , জাতীয় পরিচয়পএ প্রদানে কোন টাকা নেওয়া যাবে না। আমরা নির্বাচন কমিশন থেকে প্রত্যেক কার্ডেও বিপরীতে ১০ টাকা হারে প্রদান করি । যদি টাকা গ্রহনের অভিযোগের সত্যতা পাওয়া যায় তাহলে তাদের বিরুধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে ।