মেইন ম্যেনু

চিহ্নিত শীর্ষ সন্ত্রাসী রাসেল দেওয়ান বন্দুকযুদ্ধে নিহত ও অস্ত্র উদ্ধার

unnamed

আবুল কাশেম, আশুলিয়া থেকে : সাভার উপজেলার আশুলিয়ায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে চিহ্নিত শীর্ষ সন্ত্রাসী রাসেল দেওয়ান নিহত হয়েছেন। এসময় দু’টি পিস্তলসহ পাঁচ রাউন্ড গুলি ও চাইনিজ কুঁড়াল উদ্ধার করেছেন আশুলিয়া থানা পুলিশ।

২৩ই অক্টোবর রোজ রোববার ভোর প্রায় ৪ ঘটিকায় আশুলিয়া থানাধীন কুড়ঁগাও এলাকার চারিগ্রামে এ ঘটনাটি ঘটে। শীর্ষ সন্ত্রাসী রাসেল দেওয়ান আশুলিয়া থানাধীন নিরিবিলি এলাকার পিয়ার আলীর ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাসেল দেওয়ানকে আটক করে আশুলিয়া থানা পুলিশ । পরে শীর্ষ সন্ত্রাসী রাসেল দেওয়ান এর তথ্যমতে তার সহযোগী ও অস্ত্র আটকের জন্য রোববার ভোর প্রায় ৪ ঘটিকায় তাকে সঙ্গে নিয়ে কুরগাঁও এলাকার চারিগ্রামে অভিযান পরিচালনা করেন পুলিশ প্রশাসন। সেখানে আগে থেকে ওৎ পাতা সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়লে পুলিশ আতœরক্ষার জন্য পাল্টা গুলি ছুঁড়লে সন্ত্রাসীদের সাথে গুলি বিনিময়ের একপর্যায়ে রাসেল দেওয়ান আহত হয় এবং অন্যান্য সন্ত্রাসী সদস্যরা পালিয়ে যেতে সক্ষম হয়। গুরুতর আহত রাসেল দেওয়ানকে গণস্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থা অবনতি হওয়ায় তাকে দ্রুত সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

তিনি আরো জানান, রাসেল দেওয়ানের নামে হত্যা মামলা ২টি, ডাকাতি মামলা ১টি, অস্ত্র মামলা ৪টি, ডাকাতি প্রস্ততি ২টি, চুরি ১টি, মাদক মামলা ১টি, চাঁদাবাজি মামলা ১টিসহ অন্যান্য মামলা ২টি মোট ১৪টি মামলা রয়েছে তার বিরুদ্ধে তারমধ্যে আশুলিয়ায়-৯টি, সাভারে-৪টি ও মানিগঞ্জে-১টি।