মেইন ম্যেনু

চুমুর পরে চুমু! তবু সেন্সরে আটকাল না!

025045chumu-kalerkantho-pic

ছবির গান ও সিকোয়েন্স জুড়ে অসংখ্য চুমুর দৃশ্য নিয়ে বারবারই প্রশ্নের মুখে উঠেছে রণবীর ও বাণী কাপূর অভিনীত ছবি ‘বেফিকরে’। কিন্তু তা সত্ত্বেও সেন্সর বোর্ডে পাশ হয়ে গেল এই ছবি।

চুমু নিয়ে চর্চা বলিউডে আগেও হয়েছে। প্রয়োজনের অতিরিক্ত ঘনিষ্ঠ দৃশ্য থাকলেই সেন্সর বোর্ড কাঁচি নিয়ে সর্বদা তৈরি। কিন্তু শুরু থেকেই রণবীর সিংহ এবং বাণী কপূর অভিনীত ‘বেফিকরে’ ছবিটি আলোচনার শীর্ষে উঠে এসেছিল কেবল এর চুমুর দৃশ্যের জন্য। একটা নয়, দুটো নয়, চুমুর পর চুমু দেখা গিয়েছে এই ছবির একটি গান ‘লবো কা কারোবার’-এ। বলা ভাল, চুমুর দৃশ্য ছাড়া গানটিতে আর কিছু দেখার নেই। শুধু তাই নয়, ছবির অন্যান্য গান এবং বিভিন্ন দৃশ্যে প্যারিসের রাস্তায় ঘনিষ্ঠ দৃশ্যে মজেছেন ছবির নায়ক-নায়িকা। তাই ইতিমধ্যেই জোর গুঞ্জন উঠেছিল যে সেন্সর বোর্ড নিশ্চয় কাঁচি চালাবে এই ছবিতে।

কিন্তু কোথায় কি! সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশনের কাছ থেকে ইউ/এ সার্টিফিকেট হাতে নিয়ে পাশ করে গেল ‘বেফিকরে’। সূত্রের খবর অনুসারে, পহলাজ নিহালনি জানিয়েছেন, এই ছবিতে যে চুমুর দৃশ্যগুলি রয়েছে তা মোটেই যৌন উদ্দীপনামূলক নয়, এর মধ্যে দিয়ে ভালবাসার নানান দিক ফুটিয়ে তোলা হয়েছে। শুধু তাই নয়, ছবিতে এই ধরনের দৃশ্য ব্যবহারের জন্য পহলাজ নিহালনি ছবির পরিচালক আদিত্য চোপড়াকে সাধুবাদও জানিয়েছেন। যথা সময়েই এই ছবি মুক্তি পাবে। উল্লেখযোগ্য কোনও দৃশ্য তাই ছবি থেকে সেই অর্থে বাদ দেওয়া হয়নি।