মেইন ম্যেনু

চোখের নিচের কালো দাগ দূর করে পেঁয়াজ!

photo-1479116623

পেঁয়াজ কাটতে গেলে চোখ দিয়ে পানি বের হয় না এমন মানুষ খুঁজে পাওয়া দায়। আর সেই পেঁয়াজই কি না চোখে লাগাবেন? ভয় পাবেন না, চোখের ভেতরে নয়, পেঁয়াজ লাগাতে হবে চোখের চারপাশে কালচে দাগ দূর করতে। পেঁয়াজের এসিডিক উপাদানই এই দাগ দূর করে। এখন প্রশ্ন হলো, কীভাবে এই উপাদানটি চোখের চারপাশে ব্যবহার করবেন। এ ক্ষেত্রে মাইন্ড বডি গ্রিন ওয়েবসাইটের এই পরামর্শটি একবার দেখে নিতে পারেন।

যেভাবে ব্যবহার করবেন
প্রথমে একটি পেঁয়াজ ব্লেন্ডারে ভালো করে ব্লেন্ড করে নিন। একটি পাতলা কাপড় দিয়ে ছেঁকে এর রস বের করে নিন। এখন একটি তুলার বলে এই রস নিয়ে চোখের চারপাশে লাগান। এবার ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করুন। তবে, সাবধান পুরোটা সময় চোখ বন্ধ রাখবেন। এরপর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এবার মাইল্ড ক্লিনজার দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে কালো দাগ দূর হওয়ার পাশাপাশি পেঁয়াজের গন্ধও দূর হবে। ভালো ফল পেতে সপ্তাহে অন্তত দুদিন চোখের চারপাশে এই প্যাক ব্যবহার করুন।

বিশেষ পরামর্শ
১. দিনে অন্তত ১০ গ্লাস পানি পান করুন যাতে শরীর পানিশূন্যতায় না ভোগে। কারণ চোখের নিচের কালো দাগের অন্যকম কারণ পানিশূন্যতা।

২. প্রতিদিনের খাবারের তালিকায় সবজি, মৌসুমি ফল ও টকদই রাখুন। সেই সঙ্গে ফাইবার যুক্ত খাবার খান, যা শরীরের দূষিত পদার্থ দূর করতে সাহায্য করবে।

৩. ভিটামিন সি ও আয়রন জাতীয় খাবার বেশি পরিমাণে খাওয়ার চেষ্টা করুন।

৪. বেশি রাত জাগবেন না। প্রতিদিন অন্তত ৮ ঘণ্টা ঘুমান।

৫. কম্পিউটারের সামনে দীর্ঘসময় টানা কাজ করবেন না।

৬. নিয়মিত ঘরের বাইরে যাওয়ার ২০ মিনিট আগে চোখের চারপাশে বেশি করে সানস্ক্রিন লাগান।

৭. রোদে গেলে অবশ্যই চোখে সানগ্লাস ব্যবহার করবেন। যা আপনার চোখকে সূর্যের ক্ষতিকর আল্ট্রা ভায়োলেট রশ্মি থেকে রক্ষা করবে।