মেইন ম্যেনু

ছাত্রদলের নতুন কমিটিতে পদ পেতে দৌড়ঝাঁপ

ছাত্রদল

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে গত ১৪ অক্টোবর। এখন শুরু হয়েছে নতুন কমিটি গঠনের কার্যক্রম। কমিটিতে পদ পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন পদপ্রত্যাশীরা।

বিএনপির একটি সূত্র জানায়, ইতোমধ্যে নতুন কমিটি গঠনের জন্য কাজ চলছে। সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ইতোমধ্যে সংক্ষিপ্ত তালিকা করা হয়েছে। তবে সেই তালিকা চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ছাড়া অন্য কেউ জানেন না।

সূত্র জানায়, নতুন করে কমিটি গঠনে বিগত দিনে আন্দোলন-সংগ্রামে যারা মাঠে ছিলেন তাদেরকেই মূল্যায়ন করা হবে। এজন্য সভাপতি পদে বর্তমান কমিটির সিনিয়র সভাপতি মামুনুর রশিদ মামুন, সাধারণ সম্পাদক ও আলোচিত ছাত্রনেতা আকরামুল হাসান রয়েছেন আলোচনায়।

এছাড়াও সহ-সভাপতি এজমল হোসেন পাইলট, আবু আতিক আল হাসান মিন্টু, মামুন বিল্লাহ, ইখতিয়ার কবির, সিনিয়র যুগ্ম সম্পাদক আসাদুজ্জাম আসাদ, যুগ্ম সম্পাদক বায়েজিদ আরেফিন, মিয়া রাসেল, মিজানুর রহমান সোহাগ, আবদুর রহিম হাওলাদার সেতু ও সাহিত্য প্রকাশনা সম্পাদক মিনহাজুল ইসলাম ভূঁইয়াও রয়েছেন আলোচনায়।

জানা যায়, কমিটি গঠন করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সুবিধাজনক সময়ে ঘোষণা করবেন। এক্ষেত্রে ২০১৭ সালের জানুয়ারির ১ তারিখে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকীর দিন ঘোষণা হওয়ার সম্ভাবনাই বেশী।

এদিকে কমিটিতে পদ পেতে নেতাদের বাসায় কিংবা অফিসে ধরনা দিচ্ছেন পদপ্রত্যাশীরা। এক্ষেত্রে নানা ফন্দি-ফিকির করে বর্তমান কমিটিতে পদ পাওয়ার জন্য চেষ্টা করছেন অনেকেই।

ছাত্রদলের বর্তমান সভাপতি রাজিব আহসান বলেন, নতুন কমিটি কবে হবে এটা কেবলমাত্র চেয়ারপারসন বলতে পারবেন।