মেইন ম্যেনু

ছাত্রলীগের দাবির মুখে বিলম্বে বেরোবির সিন্ডিকেট বৈঠক

14885895_1609570092682305_941932105_n

বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছাত্রলীগের ছয় দফা দাবির মুখে দুই ঘন্টা বিলম্বে অনুষ্ঠিত হয়েছে ৫১-তম সিন্ডিকেট সভা। শনিবার দুপুর আড়াইটায় সিন্ডিকেট সভা অনুষ্ঠত হওয়ার কথা থাকলেও ছাত্রলীগের বিক্ষোভ ও সিন্ডিকেট কক্ষ অবরোধের ফলে বিকেল সাড়ে চারটায় বৈঠক শুরু হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্রলীগ সূত্রে জানা যায়, আসন্ন ভর্তি পরীক্ষার সময় হল চালু রাখা, হলের খাবারে ভর্তুকি প্রদান ও এটাচমেন্ট ফি কমানো, বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষককে জামায়াত-শিবিরকে মদদ দেয়ার অভিযোগে প্রশাসনিক পদ হতে অপসারণ, ক্যাম্পাসে ঝামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধকরণ, ক্যাফেটেরিয়া চালু সহ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশি^তকরণের দাবিতে দুপুর দুইটায় ছাত্রলীগের নেতৃতে সাধারণ শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট কক্ষের সামনে গিয়ে অবরোধ করে রাখে। দাবি পুরণ না হওয়া পর্যন্ত তারা সিন্ডিকেট বৈঠক প্রতিহত করার ঘোষনা দেয়।

পরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আরিফুল ইসলামের নেতৃত্বে ৮ সদস্যের একটি প্রতিনিধি দল সিন্ডিকেট সদস্যদের সাথে বৈঠক করে। এবং দাবি আদায়ের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তুলে নেয়। পরে বিকেল সাড়ে চারটায় সিন্ডিকেট বৈঠক শুরু হয়। এ সময় ছাত্রলীগের সাংগাঠনিক সম্পাদক মেহের মাহমুদ শাওন, ইমতিয়াজ বসুনিয়া, শাওন আহমেদ শুভ, মামুনুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আরিফুল ইসলাম বলেন, সিন্ডিকেট বৈঠকে দাবি আদায়ের আশ্বাসের পেক্ষিতে আমরা অবরোধ তুলে নিয়েছি। সিন্ডিকেট সিদ্ধান্তে দাবি আদায় না হলে আমরা আবারও আন্দোলনে যাব।

এ বিষয়ে কথা বলতে উপাচার্য ড. এ কে এম নূর-ইন-নবীর সাথে মুঠোফানে যোগাযোগ করা হলে তিনি সিন্ডিকেট বৈঠকে আছেন এ বিষয়ে পরে কথা বলবেন বলে জানান।