ছেলের মাড়িতে আটকে থাকা ২৭টি নখের টুকরো বের করল মা

ছোট থেকেই শেখানো হয় দাঁত দিয়ে নখ কাটা কখনওই উচিত নয়, এতে স্বাস্থ্যের ক্ষতি হতে পারে। চিকিৎসক থেকে শুরু করে বাড়ির বড়রা, সবার মুখেই একই কথা শুনতে হয়। আর শোনা উচিতও, কারণ নখের নোংরা পেটে গেলেই শরীর খারাপ অবশ্যম্ভাবী। এখানেই শেষ নয়, মাড়িতেই আটকে যেতে পারে নখ। যার জেরে পরবর্তীকালে দেখা দিতে পারে নানা রকম সমস্যা।

সম্প্রতি সামনে এসেছে এমনই একটি ঘটনা। যেখানে এক মহিলা তার ছেলের মাড়ি থেকেই বের করেছেন ২৭টি নখ। দাত দিয়ে নখ কাটার অভ্যেসের জন্যই ছেলেটির মাড়িতে আটকে গিয়েছিল নখগুলি।

ঘটনাটি ঘটেছে আমেরিকার লুইজিয়ানা প্রদেশে। সারা গুইদ্রি নামে এক মহিলা নিজের ছেলের মাড়ি থেকে বের করেন ২৭টি ভাঙা নখের টুকরো। তারপর গোটা ঘটনাটির কথা ফেসবুকে একটি পোস্ট করে জানান। বলেন, আমার ছেলে কেল খুবই দুষ্টু। একদিন আমি ওর মাড়িতে সাদা সাদা কিছু দেখতে পাই। ভালভাবে খতিয়ে দেখি ওগুলো আসলে কেলের নখের টুকরো। আমাদের বুঝতে এতটুকু অসুবিধা হয়নি যে, কেল দাঁত দিয়ে নখ কাটতো এবং মুখে সেই ভাঙা নখের টুকরোগুলি নিয়ে খেলা করত। এরপরে নখগুলি ওর দাঁতে ও মাড়িতেই আটকে থাকত। আমি প্রথমে চারটি নখ বের করি। কিন্তু আরও ভালভাবে পরীক্ষা করে দেখতে পাই মাড়ির বিভিন্ন অংশে এমনকী দাঁতের ফাঁকেও নখের ভাঙা অংশ রয়েছে। মোট ২৭টি নখ আমি ছেলের মুখ থেকে বের করেছি। সবাইকে অনুরোধ, নিজের সন্তানদের দিকে নজর দিন। তাদের যেন দাঁত দিয়ে নখ কাটার অভ্যাস না হয়।

নিজের ফেসবুকে ছেলের মুখ থেকে নখ বের করার ভিডিওটি পোস্ট করেন সারা। যেখানে দেখা যায়, কেলের দাঁতের ফাঁকে ফাঁকে এবং মাড়িতে নখের টুকরোগুলি আটকে রয়েছে। গোটা ঘটনাটির ভিডিওটি দেখে অনেকেই আঁতকে উঠেছেন।