মেইন ম্যেনু

ছয় শিকারে থামলেন মিরাজ

আন্তর্জাতিক ক্রিকেটে পথ ম্যাচেই বাজিমাত করলেন মেহেদী হাসান মিরাজ। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেয়া এই ক্রিকেটার অভিষেক টেস্টেই পাঁচ উইকেট নেন তিনি। সপ্তম বাংলাদেশি বোলার হিসেবে এ কীর্তি গড়েন তিনি। এর আগে বাংলাদেশের পক্ষে অভিষেক টেস্টেই পাঁচ উইকেট নিয়েছিলেন নাইমুর রহমান দুর্জয়, মঞ্জুরুল ইসলাম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইলিয়াস সানি, সোহাগ গাজী ও তাইজুল ইসলাম।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৬ উইকেট শিকার করেই থামলেন মিরাজ। মজার বিষয়, বেন ডাকেটকে সরাসরি বোল্ড করে বাংলাদেশের পক্ষে উইকেট শিকারের যাত্রা শুরু করেছিলেন, আর স্টুয়ার্ট ব্রডকে ফিরিয়ে ইংলিশ শিবিরে শেষ আঘাতটাও দিলেন মিরাজ। আর তাতে ২৯৩ রানেই অলআউট হয়ে যায় সফরকারীরা।

আগের দিন মিরাজের শিকার হয়েছিলেন বেন ডাকেট (১৪), জো রুট (৪০), গ্যারি ব্যালেন্স (১), মঈন আলী (৬৮) ও জনি বেয়ারস্টো (৫২)। আর দ্বিতীয় দিনে স্টুয়ার্ট ব্রডকে দুর্দান্ত এক ডেলিভারিতে মুশফিকুর রহিমের স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন মিরাজ। প্রথম ইনিংসে তার বোলিং ফিগার ৩৯.৫-৭-৮০-৬।

ইংলিশদের এই বাঘা বাঘা ব্যাটসম্যানকে আউট করে রীতিমতো প্রশংসায় ভাসছেন মিরাজ। ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার মাইকেল আথারটন যেমন বলেছেন, ‘মিরাজ অভিজ্ঞদের মতোই বোলিং করেছে।’