জঙ্গলে দৌড় প্রতিযোগিতার সময় আচমকাই ভাল্লুকের সামনে কিশোর, পরে যা হলো

রবিবার আলাস্কায় তখন চলছিল জনপ্রিয় দৌড় প্রতিযোগিতা। প্রতিযোগিতায় অংশ নিয়েছিল বহু তরুণ-তরুণী। কিন্তু প্রতিযোগিতা চলাকালীন আচমকাই ছন্দপতন ঘটে। দৌড়ের ট্র্যাকে একটি ভাল্লুক এসে হাজির হয়।

প্যাট্রিক কুপার নামের এক কিশোরও অংশ নিয়েছিল বার্ষিক মাউন্টেন প্রতিযোগিতায়। এই প্রতিযোগিতায় প্রতিযোগীদের চড়াই-উত্ড়াই পাহাড়ি পথ দিয়ে ছুটতে হয়। সেই পথে দৌড়ের সময় আচমকা প্যাট্রিকের সামনে হাজির হয় একটি ভাল্লুক। ভাল্লুক দেখে প্রাণপণে ছুটতে শুরু করে প্যাট্রিক, এবং নিজের পরিবারের সদস্যদের মেসেজও পাঠায়, তার দিকে ধেয়ে আসছে একটি ভাল্লুক। তবে উপস্থিত বুদ্ধি থাকলেও, শেষরক্ষা হয়নি।

প্রতিযোগিতার প্রধান ডিরেক্টর জানিয়েছেন, প্যাট্রিক প্রতিযোগিতার প্রথম ধাপ পেরিয়ে গিয়েছিল। খাড়াই উঁচু পাহাড়ি পথ ধরে সে তখন নীচে নামছিল। মূলত জঙ্গলের পথ ধরে নীচে নামার সময়ই ভাল্লুকের হামলার মুখে পড়ে সে।

মেসেজ পেয়ে ছেলেটিকে বাঁচাতে ঘটনাস্থলে অনেকে গেলেও, শেষরক্ষা করা সম্ভব হয়নি। আলাস্কার ওই এলাকায় ভাল্লুকের হানা সাধারণত ঘটে না। এমনকি কিশোরটিও কোনও ভুল কাজ করেনি। তা সত্ত্বেও কেন তাকে এমন হামলার মুখে পড়তে হল, সেই নিয়ে দ্বন্দ্বে প্রতিযোগিতার আয়োজকরা।-এবিপি