মেইন ম্যেনু

‘জনতার জিয়া’ লেখা না লেখা নিয়ে যা বললেন কবি হেলাল হাফিজ!

বঙ্গবন্ধুকে কটাক্ষ এবং জিয়াউর রহমানের স্তুতি করে লিখা কবিতা ‘জনতার জিয়া’ কবি হেলাল হাফিজ লেখেননি বলে দাবি করেছেন। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে কবি হেলাল হাফিজ ‘জনতার জিয়া’ শিরোনামে একটি কবিতা লিখেছেন বলে ছড়ানো হয়।

কথিত ওই কবিতাটি পরে গান হিসেবে বিটিভিতে উপস্থাপনেরও অভিযোগ ওঠে। আর ক্ষমতাসীন ঘরানার গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীর নাকি ওই গান গেয়েছেন বলে দাবি ওঠে।

বিষয়টি বেশি আলোচনায় আসে যখন এর প্রচারণায় স্বনামধন্য এক বাঙালি কবির নাম জড়িত হয়।

তবে বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছেন হেলাল হাফিজ। এ ধরনের প্রচারের পর ফেসবুকের বিভিন্ন পোস্টে হেলাল হাফিজের হাতে লিখা একটি চিরকুট ভেসে বেড়াচ্ছে।

ওই চিরকুটে উল্লেখ করা হয়, ‘যিনি বা যারা আমাকে নিয়ে অসত্য প্রচারণা করছেন, আমি তাদেরও আন্তরিক মঙ্গল কামনা করি।’ এ বক্তব্যের নিচে কবির স্বাক্ষর রয়েছে।

এদিকে বিভিন্ন গণমাধ্যমে দেয়া বক্তব্যে কবি হেলাল হাফিজ দাবি করেছেন, ওই কবিতা তিনি লেখেননি। দৈনিক দেশ পত্রিকায় তার নামে কবিতা ছাপার বিষয়টিও মিথ্যা বলে মন্তব্য করেন তিনি।

এদিকে গণমাধ্যমে প্রকাশিত বক্তব্যে ফকির আলমগীরও বিষয়টি অস্বীকার করেছেন। তিনি দাবি করেছেন, যে গানটির কথা ছড়ানো হয়েছে, তার গাওয়া গানের ভাষা এমন ছিল না। আর তিনি যে গান তখন গেয়েছেন, সেটিও হেলাল হাফিজের লেখা না। -যুগান্তর।