মেইন ম্যেনু

জরিমানা দিতেই হবে গ্রামীণফোনকে

grameenphone20161031134821

অনুমোদন না নিয়েই ‘গো ব্রডব্যান্ড’ চালুর দায়ে বেসরকারি মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনকে জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। এ বিষয়ে নোটিশের জবাবে গ্রামীণফোন যে ব্যাখ্যা দিয়েছে, তা সন্তোষজনক না হওয়ায় বুধবার বিটিআরসির বৈঠকে জরিমানার এই সিদ্ধান্ত হয়। তবে গ্রামীণফোনকে কত টাকা জরিমানা দিতে হবে, তা আজ (সোমবার) বৈঠক করে ঠিক করা হবে বলে বিটিআরসি সূত্রে জানা গেছে।

বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ বলেন, গ্রামীণফোনকে এ পর্যন্ত একাধিকবার সতর্ক করা হলেও তারা নিয়মের ব্যাপারে তোয়াক্কা করেনি। তাদের জরিমানা না করলে অন্যরা প্রশ্রয় পাবে।

তিনি আরো বলেন, ২০১৪ সালে ‘গো ব্রডব্যান্ড’ সেবা চালুর পর দুই বছরে গ্রামীণফোন ৩০ কোটি টাকা আয় করে। ওই আয়ের পুরো অর্থই তাদের জরিমানা করা হতে পারে।

‘গো ব্রডব্যান্ড’ সেবায় গ্রামীণফোনের সঙ্গে থাকা ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান (আইএসপি) অগ্নি ও এডিএনকেও জরিমানার সিদ্ধান্ত হয়েছে বলে বিটিআরসি সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, গ্রামীণফোনের এই অনিয়মের বিরুদ্ধে গত ২৮ ফেব্রুয়ারি বিটিআরসিতে অভিযোগ জানায় ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি)। গত ৩০ মার্চ বিটিআরসি এ বিষয়ে ব্যাখ্যা দিতে ১৩ এপ্রিল পর্যন্ত সময় দেয় গ্রামীণফোনকে। কমিশন ওই চিঠিতে গ্রামীণফোনের কাছে ছয়টি বিষয়ে ব্যাখ্যা জানতে চায়।