জাদু দেখালেন নেইমার, ৬ গোল দিল পিএসজি

পিএসজির হয়ে লিগ ওয়ানের অভিষেকেই গোল পেয়েছিলেন। পরের ম্যাচে আরও উজ্জ্বল নেইমার। এবার নিজে দুই গোল তো করলেনই, সতীর্থদের দিয়ে করালেনও দুটি। প্যারিসে ঘরের মাঠে প্রথমবার নেমে দলকে ৬ গোলের বিশাল জয় পাইয়ে দিলেন ব্রাজিলিয়ান সুপারস্টার।

রোববার রাতে প্যারিস সেন্ট জার্মেরই মাঠ যেন ছিলো নেইমারময়। তার ঝলকে দে পাঁসে তুলুজকে ৬-২ গোলে হারিয়েছে মৌসুমের সবচেয়ে আলোচিত ক্লাবটি। পুরো ম্যাচ নেইমার যেভাবে খেলেছেন তাতে গোল পেতে পারতেন আরও বেশি। ১৩ আর ২৬ মিনিটে তার শট আর হেড বার ঘেঁষে বেরিয়ে যায়। ১৮ মিনিটেই অবশ্য খেলার ধারার বিপরিতে গোল দিয়ে বসে তুলুজ।

৩১ মিনিটে গিয়ে আর ঠেকানো যায়নি নেইমারকে। বাঁ দিক থেকে বল দিয়ে বক্সে ঢুকে যান বিশ্বের সবচেয়ে দামি এই খেলোয়াড়। ব্যাকহিল দিয়ে প্রথমে বল দিয়েছেন আদ্রিওঁ রাবিওরকে, তিনি গোল করতে না পারলে ফিরতে শটে বল জালে জড়িয়ে উল্লাসে মাতেন তিনি। সমতায় ফেরে পিএসজি। ৪ মিনিট পরই এই রাবিও আরেক গোল দিয়ে লিড বাড়িয়ে নেন।

বিরতির পর মার্কো ভেরাত্তি লাল কার্ড পেয়ে বেরিয়ে গেলে ১০ জনের দলে পরিণত হয় পিএসজি। তাতে বরং আরও তেতে উঠেন নেইমাররা। ৭৫ মিনিটে নেইমারকে বক্সে ফেলে দিলে পেনাল্টি পায় স্বাগতিকরা। গোল করে এডিসন কাভানি আরও এগিয়ে নেন দলকে। ৭৮ মিনিটে থিয়াগো সিলভার আত্মঘাতি গোলে ব্যবধান কমে গিয়েছিলো। মিনিট দুয়েক পর তা আবার বেড়ে যায় হেভিয়ের পাস্তুরের দুর্দান্ত শটে। তার দুই মিনিট পর নেইমারে কর্নার থেকে গোল করেন লেইভিন কুরজাওয়া। ইনজুরি টাইমে গিয়ে নেইমার দেখান আরেক জাদু। দু পায়ের মুন্সিয়ানায় চারজন ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ পায়ের শটে গোল করেন বার্সেলোনা ছেড়ে আসা এই ফরোয়ার্ড। কেন তিনি এত দামি তারই যেন মহড়া হয়ে থাকল এই ম্যাচ।