মেইন ম্যেনু

জানুন কীভাবে মেকআপ ছাড়াই ২০ মিনিটে ত্বকের উজ্জ্বলতা বাড়াবেন

woman face

ত্বকের রং যেমনই হোক না কেন, ত্বক উজ্জ্বল হওয়া খুবই জরুরি। কিন্তু রোজকার ব্যস্ত জীবনযাত্রায় ত্বকের পিছনে সময় দেওয়ার মতো সময় আমাদের হাতে কোথায়? তাও তার মধ্যে যা সময় আমাদের হাতে রয়েছে, সেই সময় আমরা বাজার চলতি বিভিন্ন প্রোডাক্ট ব্যবহার করি। কিন্তু আমাদের হাতের কাছে বাড়িতেই রয়েছে এমন কিছু জিনিস যার মাধ্যমে খুব সহজেই ত্বকের উজ্জ্বল্যতা বাড়ানো সম্ভব।

অফিস থেকে বাড়ি ফিরে বিয়ে বাড়ি কিংবা অন্য কোনও অনুষ্ঠানে যাওয়ার জন্য আমাদের হাতে খুবই কম সময় থাকে। তারই মধ্যে ফ্রেশ হয়ে তৈরি হয়ে নিতে হয়। সেই অল্প সময়েই মাত্র ২০ মিনিটেই ত্বকে ঔজ্জ্বল্য আনতে পারবেন। তাও আবার ঘরোয়া উপায়ে। কোনও কেমিক্যাল ছাড়াই।

১) আলু দিয়ে খুব সহজেই ব্লিচিং করা যায়। এবং আলু খুব সহজেই ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে পারে। একটি কাঁচা আলু বেটে নিন। এবার সেই আলু ফেস প্যাকের মতো মুখে লাগান। ৫ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন। সঙ্গে সঙ্গে তফাত্‌ বুঝতে পারবেন।

২) টমেটোতে প্রচুর পরিমানে অ্যান্টি অক্সিডেন্টস রয়েছে। টমেটোর পাল্প তৈরি করুন। এবার সেই পাল্প পুরো মুখে লাগান। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। ব্রনর দাগ তুলতেও টমেটো খুবই উপকারী।

৩) ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে পেঁপে খুবই উপকারী। কাঁচা হোক কিংবা পাকা, পেঁপে বেটে তার সঙ্গে কয়েকফোঁটা গোলাপ জল মেশান। এবার ফেস প্যাকের মতো সেটা মুখে লাগান। ২০ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

তবে ত্বকের ঔজ্জ্বল্য বাড়ানোর আগে একটা জিনিস অবশ্যই মাথায় রাখবেন। যত রাতেই বাড়ি ফিরুন কিংবা যত ক্লান্তই থাকুন, মেকআপ তুলে তবেই ঘুমোবেন। আর সকালে বাড়ি থেকে বেরোনোর সময় অবশ্যই সানস্ক্রিন লোশন লাগাবেন।-জিনিউজ



(পরের সংবাদ) »