মেইন ম্যেনু

জাবিতে ছাত্রলীগের কর্মীসভা, ৪ নভেম্বরের মধ্যে কমিটি

শাহাদাত হোসাইন স্বাধীন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : আসন্ন কমিটি ঘোষণা উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে । আজ বৃহস্পতিবার(১ নভেম্বর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটেরিয়ামে শুরু হয় ছাত্রলীগের সভা । সভায় আসন্ন কমিটির পদপ্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করা হচ্ছে।

শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনির সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ। শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজীব আহমেদ রাসেলের সঞ্চলনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসাইন।

প্রধান অতিথির বক্তব্যে সাইফুর রহমান সোহাগ বলেন,ছাত্রলীগকে ডিজিটাল বাংলাদেশ গড়ার শপথ নিতে হবে । শেখ হাসিনার অঙ্গীকার ভিশন ২০২১ বাস্তবায়নে ছাত্রলীগকে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

সাধারণ সম্পাদক জাকির হোসাইন বলেন,ছাত্রলীগকে ছাত্রলীগকে শুধু মিছিল-মিটিং না করে পড়াশোনা করতে হবে । ছাত্রলীগ হবে মেধাবী ছাত্র-ছাত্রীর ঠিকানা ।

আলোচনা সভায় সাংবাদিকদের সাথে একান্ত আলাপচারিতায় আগামী ৪ নভেম্বরের মধ্যে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হবে বলে নিশ্চিত করেন ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সভাপতি সাইফুর রহমান সোহাগ।

উল্লেখ্য ২০১২ সালের ১৪ অক্টোবর মাহমুদুর রহমান জনি ও রাজীব আহমেদ রাসেলকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যদের জাবি ছাত্রলীগ কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি । এর আগের কমিটির সভাপতি রাশেদুল ইসলাম শাফিন ও সাধারণ সম্পাদক নির্ঝর আলমের গ্রুপের মধ্যে ২০১১ সালের ৫ জুলাই এক রক্তক্ষয়ী সংঘর্ষে ফলে বহুদিন স্থগিত ছিল জাবি ছাত্রলীগের কর্মকান্ড । ২০১২ সালের কমিটির ফলে ছাত্রলীগের কার্যক্রম পুনরায় শুরু হলেও পূর্ণাঙ্গ হয়নি হল কমিটি। তাছাড়া কমিটির মেয়াদ শেষ হয়েছেও অনেকদিন ।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন বর্তমান আসন্ন কমিটি নিয়ে বলেন,‘নিয়মিত ছাত্র ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের নিয়ে ঘোষণা করা হবে জাবি শাখা ছাত্রলীগের আসন্ন কমিটি ।