জামালপুরে বন্যা দুর্গতদের পাশে ইয়ুথ ফর দ্য নেশন

বিধান মুখার্জী, গণবিশ্ববিদ্যালয় প্রতিনিধি : জামালপুরের ইসলামপুর উপজেলার বন্যা কবলিত ১৬০ টি পরিবারের মাঝে ত্রান বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২৫ আগস্ট) ইয়ুথ ফর দ্য নেশন গমেক শাখার শিক্ষার্থীরা ইসলামপুর উপজেলার নোয়ারপাড়া ইউনিয়নের রামভদ্র দাখিল মাদ্রাসা মাঠে বিকাল ৪টার দিকে এই ত্রান বিতরণ করা হয়।

রাইটস টু হেলথ এন্ড এডুকেশন এর সহযোগী সংগঠন ইয়ুথ ফর দ্য নেশন সাভারের গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ (গমেক) শাখার উদ্যোগে টেক্সপ্রেগো কোম্পানির সহযোগীতায় জামালপুরের বন্যা দুর্গতদের মাঝে ত্রান সামগ্রী ও নগদ অর্থ প্রদান করা হয়েছে। বন্যা কবলিতদের জন্য এ সময় প্রতি পরিবারের সদস্যদের চাল, ডাল, তেল, আলু ও নগদ ১০০০ টাকা করে মোট ১ লাখ ৬০ হাজার টাকা প্রদান করা হয়।

ইয়ুথ ফর দ্য নেশন গমেক শাখার সভাপতি ডা. নাজমুল হোসাইন বলেন, আমরা দেশব্যাপী বন্যা দুর্গতদের সাথে কাজ করতে চাই। জামালপুরের বন্যা দুর্গতদের শুধু ত্রান দিয়েই নয়, বন্যা পরবর্তী চিকিৎসা, পূর্ণবাসন এবং চাষকর্মেও সাহায্য করতে চাই।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে ইয়ুথ ফর দ্য নেশন গমেক শাখার সভাপতি ডা. নাজমুল হোসাইন, ডা. শরীফুর রহমান অনু, টেক্সপ্রেগোর সিএসআর এডমিন খন্দকর সালেক, গণ বিশ্ববিদ্যালয় সমকাল সুহৃদ সমাবেশের সভাপতি বিধান মুখার্জী, বিশ্ববিদ্যালয় পরিবেশ ক্লাবের সভাপতি মুন্নি আক্তার, সাংবাদিক সমিতির সাবেক যুগ্ন সম্পাদক জাকির হোসেন মানিকসহ সংগঠনটির অন্য সদস্যরা উপস্হিত ছিলেন।

উল্লেখ্য; রাইটস টু হেলথ এন্ড এডুকেশন সংগঠনটি সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বিনামুল্যে স্কুল পরিচালনা,স্বাস্থ্য সেবা কার্যক্রম, মেধাবী শিক্ষার্থীদের শিক্ষার ব্যয়ভার গ্রহণ, দুর্যোগকালীন সময়ে এবং দুর্যোগ পরবর্তী সময়ে অসহায় মানুষদের বিভিন্নভাবে সহযোগীতা এবং সেবা দিয়ে আসছে।