মেইন ম্যেনু

জামিন পেলেন এমপি বদি

bodi20161116144527

দুনীর্তি দমন কমিশন (দুদকের) করা মামলায় কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে নিন্ম আদালতে বদির বিরুদ্ধে দেওয়া ১০ লাখ টাকার জরিমানার আদেশটিও স্থগিত করেছেন হাইকোর্ট।

বুধবার হাইকোর্টের বিচারপতি মো. রুহুল কুদ্দুসের একক বেঞ্চে এই আদেশ দেওয়া হয়।

আদালতে বদির পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মাহবুব আলী এমপি এবং তার সঙ্গে ছিলেন নাসরিন সিদ্দিকা লিনা। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খোরশেদ আলম খান।

গত ৯ নভেম্বর সাজার বিরুদ্ধে আপিল করেন বদির আইনজীবী। গত বৃহস্পতিবার ৩ বছরের সাজার বিরুদ্ধে আপিল করেন বদির আইনজীবী। হাইকোর্টে করা আপিলের শুনানি করে আজ এই আদেশ দেওয়া হলো।

এর আগে গত ২ নভেম্বর ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু আহমদ জমাদার সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে ৩ বছরের কারাদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন। রায়ে একই সঙ্গে তাকে ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাস কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং তথ্য গোপনের অভিযোগে ২০১৪ সালের ২১ আগস্ট রাজধানীর রমনা থানায় বদির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় দুদক।

দুদক সূত্রে জানা যায়- আবদুর রহমান বদি এমপি তার জ্ঞাত আয়বহির্ভূত ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা মূল্যমানের সম্পদ গোপন করে মিথ্যা তথ্য দিয়েছিলেন।