জীবনবাজি রেখে বহু মানুষের প্রাণ বাঁচালো র‌্যাব

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক! সেই সড়কে বেপরোয়া গতিতে একবার ডানে, একবার বামে হেলে-দুলে ময়মনসিংহ শহরের চরপাড়ার দিকে ছুটে যাচ্ছিল মিনি ট্রাকটি।

পথচারী এবং ওই সড়কে থাকা অপর যানচালকরা প্রাণ বাঁচাতে দিগ্বিদিক ছোটাছুটি আর চিৎকার করছিলেন- ‘বাঁচাও বাঁচাও’। ঠিক সেই মুহুর্তে ওই সড়কে বিপরীত দিক থেকে এসে হাজির র‌্যাব-১৪ এর আকুয়া টহল ক্যাম্পের একটি গাড়ি বহর।

র‌্যাব সদস্যরা তাদের গাড়িটি ব্যবহারের মাধ্যমে কৌশলে প্রতিরোধ করতে সক্ষম হলেন নিয়ন্ত্রণহীন অপ্রতিরোধ্য মিনি ট্রাকটি। মিনি ট্রাকটির কবল থেকে রক্ষা করলেন বহু মানুষের তাজা প্রাণ। এই মানুষদের প্রাণে বাঁচাতে মিনি ট্রাকটিকে নিয়ে পাশেই ক্ষেতে নামিয়ে দিতে বাধ্য হলেন র‌্যাবের গাড়িটি।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকাল ৯টার দিকে ময়মনসিংহ শহরের বাইপাস রোডের হৃদয়ের মোড় এলাকায়। এলাকাবাসী বলছেন, মিনি ট্রাকটির চালক তখন ঘুমাচ্ছিলেন।

র‌্যাব-১৪ এর গাড়িতে অবস্থানরত ওই বাহিনীর ডিএনডি সোহরাব উদ্দিন, এসআই মমতাজ শেখ, কনস্টেবল সাইফুল এবং আরো দুজন নারী কনস্টেবল মারাত্মক আহত হন। পরে তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মিটি ট্রাকের চালকের ততক্ষণে ঘুম ভাঙে।

নিজের ভুল বুঝতে পেরে এরই মধ্যে পালিয়ে যায় মিনিট্রাকের ড্রাইভার। আহতদের দেখতে হাসপাতালে আসেন র‌্যাব-১৪ এর সিও ল্যাফটেনেন্ট কর্নেল শরিফুল ইসলাম, লে. কমান্ডার এএনএম ইফতেখার রাকিব, এসএসপি জুয়েল চাকমা।

পরিদর্শনে এসে এই কর্মকর্তারা বলেন, নিজেদের জীবনবাজি রেখে আহত হয়ে সাধারণ মানুষের জীবন রক্ষা করে আমাদের সদস্যরা কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। যা র‌্যাব-১৪ বাহিনীর একটি বিশেষ সফলতা।