মেইন ম্যেনু

জীবনসঙ্গী ঠকিয়েছে!‌ তবুও এই ভুলগুলো করবেন না

1477586759

বহুদিনের সম্পর্কে হঠাৎ টানাপোড়েন। যিনি আপনাকে ছাড়া এক মুহূর্ত থাকতে পারতেন না, এখন আর সময় দেন না। একসঙ্গে সময় কাটাতে চান না। আপনি কিছু বললে কোনও না কোনও বাহানায় এড়িয়ে যান। সম্পর্কের আগের সেই মধুরতাও যেন হারিয়ে গেছে। এর মধ্যেই সঙ্গীর অন্য কোনও সম্পর্কে জড়িয়ে পড়ার প্রমাণও পেয়েছেন। এই সময় নিজের মনকে শক্ত করুন। সেই সঙ্গে এমন তিনটি কাজ আছে যেটা কখনই করবেন না।

তদন্ত করতে যাবেন না: সঙ্গীর হাবভাবে অনেকদিন ধরে সন্দেহ দানা বাঁধছিল মনে। এর মাঝেই অন্য একটি সম্পর্কে জড়িয়ে পড়ার প্রমাণও পেয়েছেন। তাই আপনার মন বারবার জানতে চাইছে, কোন মহিলার জন্য তিনি এতদিনের সম্পর্ক থেকে বেরিয়ে চাইছেন? কক্ষনো এই ভুল করবেন না। সঙ্গী কার সঙ্গে সম্পর্কে জড়িয়ে জানতে গিয়ে আপনার ব্যক্তিগত সম্পর্কের কথা বাইরের অনেকে জেনে যাবে। এছাড়া তিনি যখন অন্য সম্পর্কে জড়িয়ে পড়েছেন, তখন সেই বিষয়ে খোঁজ নিতে যাওয়া মানে আখেড়ে নিজেকে কষ্ট দেওয়া। তাই যখনই সঙ্গীর কুকর্মের কথা জানতে পারবেন, বিনা বাক্যব্যয়ে সম্পর্ক থেকে বেরিয়ে যান। তাঁকে জিজ্ঞাসা করতেও যাবেন না কেন তিনি আপনার সঙ্গে এরকম করেছেন?

অন্যকে দোষ নয়:‌ যে মহিলার সঙ্গে আপনার সঙ্গী সম্পর্কে জড়িয়েছেন, তাকে কক্ষনো দোষারোপ করবেন না। সেক্ষেত্রে আপনি নিজের মূল্যবান সময় নষ্ট করবেন। কারণ ভুলটা আসলে তার নয়, আপনার সঙ্গীর। তিনি যদি নিজে সম্পর্কটিকে ভালবাসতেন তাহলে আপনাকে ঠকাতে পারতেন না।

নিজেকে কম মনে করবেন না:‌ আপনার কোনও দোষের জন্য সঙ্গী ছেড়ে দিয়েছেন অথবা ওই মহিলা আপনার থেকে ভাল, এই ভুল ধারণা কখনই মাথায় আনবেন না। নিজের ওপর ভরসা রাখুন। না হলে মানসিক অবসাদে ভুগতে থাকবেন।

নিজেকে পাল্টে সম্পর্ক ধরে রাখার চেষ্টা করবেন না:‌ যদি ভাবেন নিজেকে পালটে সম্পর্ক পুরানো জায়গায় চলে যাবে, তাহলে ভুল ভাববেন। কারণ যিনি একবার আপনাকে ঠকাতে পারেন, তিনি ফের একই কাজ করবেন। তাই পুরানো সম্পর্ক ধরে রাখার চেষ্টা করবেন না কখনও। আজকাল