মেইন ম্যেনু

জুমার খুতবায় ট্রাম্পকে সহযোগীতার আহ্বান ইমামের

1479023105

হিলারিকে হারিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন মুসলমান বিদ্বেষী ডোনাল্ড ট্রাম্প। তবে এবার সেই মুসলমানদেরই ট্রাম্পকে সহযোগিতার আহ্বান জানালেন ভার্জিনিয়ার আর্লিংটনস্থ বায়তুল মোকাররম মসজিদের ইমাম কৌশিক আহমেদ।

শুক্রবার জুমার নামাজের খুতবায় আগত মুসল্লীদের তিনি যুক্তরাষ্ট্র তথা গোটা বিশ্বের কল্যাণে আমেরিকান মুসলমান সম্প্রদায়কে কাজ করার আহ্বান জানান তিনি।

জুমার নামাজের পর বাইতুল মোকাররম মসজিদের ইমাম কৌশিক আহমেদ বললেন, নির্বাচনে জয়লাভের পর ট্রাম্প তার বক্তব্যে সমতা ও ঐক্যের কথা বলেছেন। আর তাতে মনে হয়েছে নির্বাচনী প্রচারণার সময় তার বিভিন্ন বিতর্কিত বক্তব্যের সঙ্গে এর কোনো মিল নেই। সেই কারণে আমি মুসলমান সম্প্রদায়ের কাছে এই বার্তা দিচ্ছি যে আসুন সবাই মিলে নব নির্বাচিত প্রেসিডেন্টকে সহযোগিতা করি। যাতে আমাদের অধিকার অক্ষুণ্ন থাকে এবং চেষ্টা করি যেনো আগের চেয়ে আমেরিকান নাগরিক ও মুসলমান হিসেবে আমরা আরো ভালো করে আমাদের বিশ্বাস প্রতিষ্ঠার মধ্যে দিয়ে যুক্তরাষ্ট্রের কল্যাণে কাজ করতে পারি।

এর আগে কাউন্সিল অন আমেরিকান ইসলামিক রিলেশন্স এর পক্ষ থেকে শুক্রবার জুমার নামাজের খুতবায় খতিবদের প্রতি আহ্বান জানানো হয় তারা যেনো নির্বাচন পরবর্তী পরিবর্তিত অবস্থায় মুসলমান সম্প্রদায়কে সাহস দিয়ে ধৈর্য ও সহনশীল হয়ে নতুন প্রশাসনের সঙ্গে কাজ করেন।

ইমাম কৌশিক আহমেদ বলেন, সেই বার্তাই আমি শুক্রবারের জুমার নামাজের খুতবায় বলেছি।

প্রসঙ্গত, শুক্রবার জুমার নামাজে বাইতুল মোকাররম মসজিদ ছাড়াও যুক্তরাষ্ট্রের অন্যান্য মসজিদগুলোতেও গোটা বিশ্বের শান্তি ও কল্যাণ কামনা করে দোয়া করা হয়।- ভয়েস অফ আমেরিকা