মেইন ম্যেনু

জেলখানার চিকিৎসা সুবিধা পেতে ব্যাংক ডাকাতি!

robbing-a-bank

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনায় অধিবাসী ৫৯ বছর বয়সী জেমস ভ্যারোনে নিজের চিকিৎসার খরচ মিটাতে এক অভিনব পদ্ধতির আশ্রয় নিয়েছেন। নিজের চাকরি হারিয়ে চিকিৎসার খরচ মিটাতে ব্যর্থ হয়ে অবশেষে ব্যাংক ডাকাতির সিদ্ধান্ত নেন তিনি।

তিনি একটি স্থানীয় ব্যাংকে গিয়ে ব্যাংক ম্যানেজারকে বলেন, তিনি ব্যাংক ডাকাতি করতে এসেছেন, তাকে এক ডলার দিতে হবে এ কথা বলে তিনি বলেন, আমি এখানে বসে আছি আপনি পুলিশকে ফোন করেন। ম্যানেজারও একই কাজ করলেন। অবশেষে পুলিশ এসে তাকে আটক করেন এবং তদন্ত করে দেখেন যে তিনি তার চাকরি হারিয়ে নানা রকম শারিরীক সমসায় ভুগেছেন এবং নিজের চিকিৎসার খরচ চালাতে পারছিলেন না তাই তিনি এই অভিনব পদ্ধতি বেছে নেন।

তিনি ভেবেছিলেন যে এই অপরাধে তার তিন বছরের জেল হবে এবং এই তিন বছরের মধ্যেই তার সকল চিকিৎসা সম্পন্ন হয়ে যাবে। কিন্তু ধারণা করা হচ্ছে তার অপরাধের মাত্রা বিবেচনা করে তিনি ১২ মাসেরও কম সময়ের সাজা ভোগ করবেন। যে সময়ের মধ্যে তার সম্পন্ন চিকিৎসা সম্ভব হবে না। তবে এর মধ্যেই অনেকেই তার জন্য আপসোস করছেন। তাদের মতে এক ডলার নয় ভ্যারোনের আরো বেশি দাবী করা উচিৎ ছিল তাহলে তিনি আরো দীর্ঘ সময় জেলে থাকতে পারতেন এবং তার সকল চিকিৎসা সম্পূর্ণ হয়ে যেতো।

সুত্র:টেলিগ্রাফ ও দ্য সান