মেইন ম্যেনু

জোর করে খাওয়াতে গিয়ে ৩ বছরের ছেলেকে মেরেই ফেললেন বাবা

child

ইংল্যান্ডের এক ৩৬ বছর বয়সি ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করল তাঁর ৩ বছরের শিশুকে হত্যার অপরাধে। অভিযোগ, নিজের ছেলেকে জোর করে খাওয়াতে গিয়ে তাকে হত্যা করেছেন তিনি।

নর্থ ওয়েস্ট লন্ডনের বাসিন্দা এই মানুষটির বিরুদ্ধে শিশু নির্যাতন ও হত্যার মামলা আদালতে তোলা হয়েছে। সরকারি কৌঁসুলিরা আদালতে জানান, এই বাবার অভ্যাস ছিল, তিন বছরের শিশুপুত্রকে নিজের কোলের উপর শুইয়ে খাওয়ানো। মূলত দুধ, পাউরুটি, উইটবিক্স এবং ওট মিশ্রিত একটি মণ্ড খাওয়ানো হতো শিশুটিকে।

শিশুটি অনেক সময়েই খেতে চাইত না সেই খাবার। সেক্ষেত্রে জোর করেই তার মুখে খাবার গুঁজে় দিতেন বাবা। অনেক সময়েই বাচ্চাটির নাকেও খাবার ঢুতে যেত, এবং সারা মুখে লেগে যেত খাবার। বাচ্চাটি কান্নাকাটি করলেও তেমনভাবে ভ্রূক্ষেপ করতেন না। সেইভাবেই জোর করে খাওয়াতে গিয়ে দিন কয়েক আগে ঘটে যায় দুর্ঘটনা। খাওয়ানোর সময়ে হঠাৎই নিথর হয়ে যায় শিশুটি। তাকে তড়িঘ়ড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তাররা তাকে মৃত বলে ঘোষণা করেন।

সরকারি কৌঁসুলিদের বক্তব্য, ভদ্রলোক নিজের সন্তানের প্রতি অমানবিকতা ও উদাসীনতার পরিচয় দিয়েছেন। তাঁর কড়া শাস্তিরও দাবি উঠেছে। আপাতত মামলাটি বিচারাধীন রয়েছে। যে ধারায় মামলা দায়ের করা হয়েছে তাতে ওই ব্যক্তির অপরাধ যদি প্রমাণিত হয় তাহলে জেলে যেতে হবে তাঁকে।