জয়ার জীবনেও বিশেষ একজন আছেন! কিন্তু কে সে?

লাস্যময়ী অভিনেত্রী জয়া আহসান। তার ঝুলিতে রয়েছে তিন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। মাত্র পাঁচবছরেই এই অভিনেত্রী পশ্চিমবঙ্গের বাংলা সিনেমায় কাজ করে বেশ সুনাম কুড়িয়েছেন। জয় করেছেন পশ্চিমবঙ্গের টালিউড পাড়া।

সম্প্রতি টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, ‘এখন টালিউডের প্রত্যেক পরিচালকের তালিকায় আছেন জয়া আহসান। তাকে নিয়ে কাজ করার ইচ্ছা প্রত্যেক পরিচালকের। তারা জয়ায় মুগ্ধ। মস্তিষ্ক এবং সৌন্দযের্র বিরল মিশ্রণে প্রত্যেক কাজ ফুটিয়ে তোলেন জয়া। শ্রীজিত মুখার্জির রাজকাহিনীতে তার অভিনয় প্রশংসার পাশাপাশি সমালোচিত হয়েছে। তবে এতে বিব্রত নন তিনি। বরং একজন অভিনেত্রী হিসেবে তিনি সিনেমায় চরিত্র ফুটিয়ে তুলেছেন বলে জানান।’

জানা যায়, চলতি বছর পশ্চিমবঙ্গে পর পর দুটি প্রকল্পে কাজ করছেন জয়া। কৌশিক গাঙ্গুলির ‘বিসর্জন’ এবং ইন্দ্রনীল রায় চৌধুরীর শর্ট ফিল্ম ‘ভালোবাসার শহর’ ছবিতে জয়ার অভিনয়কে বড় ধরনের পদক্ষেপ হিসেবে দেখা হচ্ছে।

এদিকে বাংলাদেশি এই অভিনেত্রী টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, তার জীবনে বিশেষ একজন আছেন। জয়া যদিও বিয়ে করেছিলেন তবুও তার জীবনে ‘বিশেষ একজন ব্যক্তি’ রয়েছে বলে ইঙ্গিত দিয়েছেন।