মেইন ম্যেনু

জয় বাংলায় রাঙাচ্ছে হাত

joy-bangla-01

ভাই আজকে না বইলেন না, টাকা মাত্র ১০, দেন দেন হাতটা দেন ‘জয় বাংলা’ লিখে দিই। এভাবেই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ২০তম সম্মেলন উপলক্ষে আগত নেতাকর্মীদের হাতে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ লিখে দিচ্ছেন এক দল অঙ্কন শিল্পী।

২০ থেকে ২২ বছরের এ অঙ্কন শিল্পীর দলটি সম্মেলনে আগত নেতাকর্মীদের হাতে লিখে দিচ্ছেন ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’সহ ক্ষমতাসীন দলের বিভিন্ন স্লোগান। তাদের ডাকে সাড়া দিয়ে কোনো নেতাকর্মী নিজের হাতে লিখছেন এ সব স্লোগান, আবার অনেক পাশ কাটিয়ে চলে যাচ্ছেন। লেখা শেষ হলে অনেক খুশি হয়ে ১০-২০ টাকা দিচ্ছেন আবার অনেকে না দিয়ে চলে যাচ্ছেন। তবে টাকা কে দিল বা না দিল তা নিয়ে শিল্পীদের কোনো চিন্তা নেই। হাতে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ লিখেই যেন তারা শান্তি পাচ্ছেন।

এ সম্পর্কে অঙ্কন শিল্পী বাপি হাসান বলেন, আমরা দেশে প্রতিটি বড় বড় জাতীয় অনুষ্ঠানে আসি। লোকজনের হাতে বিভিন্ন স্লোগান ও কথা লিখে দিই। মানুষ খুশি হয়ে যা দেয় তাতেই আমরা খুশি। অনেক সময় দেখা যায় কেউ খুশি হয়ে ৫০০ টাকা দিচ্ছেন আবার কেউ না দিয়ে চলে যাচ্ছেন।

সবুজ ও লাল রঙে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ লেখা একজন আওয়ামী লীগ নেতার সঙ্গে কথা হয়। তিনি বলেন, আমি শাহবাগ মোড়ে আসলে এক দল চিত্র শিল্পী আমাকে ধরে ‘জয় বাংলা’ লিখবে বলে। ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ লিখবে বলে না করিনি। পরে খুশি হয়ে তাদের ৫০০ টাকা দিয়েছি।