মেইন ম্যেনু

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচে টস হারার পর চট্টগ্রাম টেস্টেও টস হেরেছিল বাংলাদেশ। ভাগ্যদেবী হয়তো টাইগারদের উপর থেকে মুখই যেন তুলে নিয়েছিল। তবে শেষ পর্যন্ত ইংলিশদের বিপক্ষে টস জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। আর টস জিতেই ইংলিশদের বিপক্ষে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহীম। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়।

বাংলাদেশ দলে একটি পরিবর্তন অনুমিতই ছিল। ঢাকা টেস্টের স্কোয়াডে নেই শফিউল ইসলাম। তার পরিবর্তে এ ম্যাচে অন্তর্ভুক্ত হয়েছেন অলরাউন্ডার শুভাগত হোম।

এদিকে ইংল্যান্ডের হয়ে অভিষেক হচ্ছে অলরাউন্ডার জাফর আনসারির। গ্যারেথ ব্যাটির পরিবর্তে একাদশে ঢুকেছেন তিনি। এছাড়াও একদশে ঢুকেছেন স্টিভেন ফিন। দল থেকে বাদ পড়েছেন শততম টেস্ট খেলার হাতছানিতে থাকা স্টুয়ার্ট ব্রড।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম (অধিনায়ক), সাকিব-আল হাসান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শুভাগত হোম ও কামরুল ইসলাম রাব্বি।

ইংল্যান্ড দল
অ্যালিস্টার কুক, বেন ডাকেট, জো রুট, গ্যারি ব্যালান্স, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, জাফর আনসারি ও স্টিভেন ফিন।