মেইন ম্যেনু

টাকা তুলতে গিয়ে হারিয়ে যাওয়া মেয়েকে সোশ্যাল মিডিয়ার কল্যাণে ফিরে পেলেন মা

1480404312

ভারতের পশ্চিমবঙ্গের বালুরঘাটের বাসিন্দা দীপালি হালদার। সোমবার সকালে মেয়ে রূপালিকে নিয়ে বালুরঘাট পৌরসভার লাগোয়া স্টেট ব্যাংক থেকে টাকা তুলতে গিয়েছিলেন। দুর্ভাগ্যবশত, ভিড়ের মধ্যে চার বছরের মেয়েকে হারিয়ে ফেলেন তিনি। তবে এক ঘন্টার মধ্যেই মেয়েকে খুঁজে পান তিনি। আর ওই মেয়েকে মায়ের কোলে ফিরিয়ে দিতে পুলিশের চেয়ে বেশি ভূমিকা রেখেছে সোশ্যাল মিডিয়া।

বালুরঘাট জেলা প্রশাসকের ভবনের সামনে একা ওই শিশুকে কান্না করতে দেখেন স্থানীয়রা। চার বছরের ওই মেয়েটিকে উদ্ধার করে পুলিশের হাতে তুলে দেন তারা। কিন্তু মেয়েটি নিজের নাম ছাড়া আর কিছুই বলতে পারছিল না। পুলিশ বিভিন্ন জায়গায় খোঁজখবর করার পাশাপাশি মেয়েটির ছবি ফেসবুক ও হোয়াটসঅ্যাপ গ্রুপে পোস্ট করা হয়। তার মাধ্যমেই মেয়ের অবস্থান জেনে যান মা। ঘণ্টাখানেকের মধ্যেই থানায় হাজির হন তিনি।

তিনি জানান, সোমবার সকালে টাকা তুলতে এসেছিলেন। লাইনে প্রচণ্ড ভিড় হওয়ায় মেয়েকে কোল থেকে নামিয়ে এক জায়গায় দাঁড়াতে বলেন। কিন্তু টাকা তোলার পর বাইরে বেরিয়ে দেখেন, মেয়ে সেখানে নেই। ব্যাংকের ভিতর গিয়ে খোঁজাখুঁজি করেন।ব্যাঙ্কের কর্মীরা সব কিছু শোনার পর মাইকে নিখোঁজের ঘোষণা করেন। ততক্ষণে অবশ্য সোশ্যাল মিডিয়ার কল্যাণে ওই মেয়েটিকে উদ্ধারের ছবি ছড়িয়ে পড়েছে মোবাইলে-মোবাইলে। মাইকে ঘোষণার কিছুক্ষণ আগেই লাইনে দাঁড়ানো এক ব্যক্তিও রূপালির উদ্ধারের পোস্ট দেখেছিলেন। তিনিই দীপালিকে ছবি দেখান। বালুরঘাট থানায় গেলে রূপালিকে দীপালিদেবীর হাতে তুলে দেওয়া হয়।