মেইন ম্যেনু

টানা ষষ্ঠ জয়ে শীর্ষে চেলসি

chel

ইংলিশ প্রিমিয়ার লিগে বাজে সময় পেছনে ফেলে চেলসির জয়রথ ছুটছেই। রোববার মিডলবরোকে হারিয়ে টানা ষষ্ঠ জয় দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে জায়গা করে নেয় আন্তনিও কোন্তের দল। প্রতিপক্ষের মাঠ থেকে ১-০ ব্যবধানের জয় নিয়ে ফেরে এমিরেটস স্টেডিয়ামের দলটি।

রিভারসাইড স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে চেলসির হয়ে একমাত্র গোলটি করেন ডিয়েগো কস্তা। চলতি মৌসুমে এটি এই স্প্যানিশ ফরোয়ার্ডের দশম গোল।

প্রতিপক্ষের মাঠে খেলার শুরু থেকেই আক্রমণাত্মক খেললেও গোলের জন্য ৪১ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় চেলসিকে। বিরতির চার মিনিট আগে এডেন হ্যাজার্ডের ক্রস থেকে বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন কস্তা।

বিরতির পর সমতায় ফেরার চেষ্টা করেছিল মিডলবরো। ৭৮তম মিনিটে স্বাগতিক দলে আলভেরো নেগ্রেদোর অসাধারণ এক ভলি দারুণ ক্ষিপ্রতায় রুখে দেন চেলসি গোলরক্ষক। এরপর আর কোনো গোল না হওয়ায় পূর্ণ তিন পয়েন্টের স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে চেলসি।

এই জয়ের ফলে ১২ রাউন্ড শেষে ৯ জয় ও এক ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ওঠে এলো চেলসি। সমান ২৭ পয়েন্ট নিয়ে যথাক্রমে দুই ও তিন নম্বরে রয়েছে লিভারপুল এবং ম্যানচেস্টার সিটি।

টানা ষষ্ঠ জয় দিয়ে আগামী সপ্তাহে টটেনহ্যামের বিপক্ষে ঘরের মাঠের গুরুত্বপূর্ণ ম্যাচটির আগে নিজেদের আত্মবিশ্বাস আরো বাড়িয়ে নিলো চেলসি। টটেনহ্যাম ম্যাচের পর ম্যানচেস্টার সিটির মাঠে আতিথ্য গ্রহণ করবে কোন্তের দল।