মেইন ম্যেনু

‘টেন্ডারবাজির সাথে জড়িত নয় ছাত্রলীগ’

সাফাত জামিল শুভ, চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ টেন্ডারবাজির সাথে জড়িত নয়, এমনটিই মন্তব্য করেছেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। গতকাল বুধবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ছাত্রলীগের নাম ব্যবহার করে কেউ যাতে ক্যম্পাসে অনৈতিক কর্মকান্ড করতে না পারে সেদিকে নজর রাখতে হবে। শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ছাত্রলীগকেই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলমগীর টিপুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ এম ফজলে রাব্বি সুজনের সঞ্চালনায় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। নেতারা বক্তব্যে বলেন, “ছাত্রলীগের আদর্শ মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে রচিত। অপকর্মের মাধ্যমে এ সংগঠনকে যারা বিতর্কিত করতে চায়, তারা ছাত্রলীগের কেউ নয়।শিক্ষা, শান্তি, প্রগতি এই তিনটি মূলমন্ত্রকে ধারণ করে ছাত্রলীগ আজ ঐক্যবদ্ধ।”

ব্যক্তিগত ক্ষোভ যাতে অভ্যন্তরীণ কোন্দলে না গড়ায় সে ব্যাপারে সচেতন হওয়ার আহবান জানান বক্তারা। নিয়ম বহির্ভূতভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করলে এখন থেকে আর কোন ছাড় না দেয়ার পাশাপাশি কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে বলেও হুঁশিয়ার করা হয়।

মেধা ও যোগ্যতার ভিত্তিতে শীঘ্রই আবাসিক হল এবং অনুষদগুলোর কমিটি দেয় হবে বলে জানা যায়।