মেইন ম্যেনু

ট্রাম্পকে আল-কায়েদার শীর্ষ নেতার অভিনন্দন

trump_al_qa

প্রেসিডেন্ট নির্বাচিত হলে সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই সাথে মুসলিম বিরোধী মন্তব্যও করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। বিতর্কিত এই নেতা মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার পরেই ঘটে গেল নজিরবিহীন এক কাণ্ড!‌

তার বিজয়ে অভিনন্দন জানিয়েছে আল-কায়েদার শীর্ষ নেতা আবদুল্লা আল মুহায়সিনি। বিশ্বব্যাপী সন্ত্রাসী সংগঠনের উপর পর্যবেক্ষণ করা মার্কিন ওয়েবসাইট ‘সাইট ইন্টেলিজেন্স’ ও ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল এ খবর দিয়েছে।

সারা বিশ্বে ৩ হাজারেরও বেশি শিশুকে আল-কায়দার সেনা হিসেবে অন্তর্ভুক্ত করার অভিযোগ আছে আবদুল্লার বিরুদ্ধে। তিনি সিরিয়ায় আল-কায়েদার শক্তিশালী নেটওয়ার্ক আল-নুসরা ফন্টের প্রথমসারির নেতা।

টুইটারে আবদুল্লা লিখেছে, ‘‌ট্রাম্পকে অভিনন্দন জানাই। বিশ্ব রাজনীতিতে এই জয় দারুণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’‌‌

তবে নেতার পরিবর্তন হলেও মার্কিন পলিসিতে যে কোনো পরিবর্তন আসবে না সেটাও বলেছে আবদুল্লা। তার ধারণা পলিসি পরিবর্তন না হলেও অন্তত যুদ্ধের কৌশলে হেরফের হবে।

কিন্তু হঠাৎ করে কেন এমন অপ্রত্যাশিত টুইট করলেন আবদুল্লা?‌ রাজনৈতিক বিশ্লেষকদের ধারণা, বর্তমানে ইসলামপন্থী সন্ত্রাসবাদের আসল মুখ হয়ে উঠেছে আইএস। বিশ্বব্যাপী প্রভাব আর জায়গা হারিয়েছে ওসামা বিন লাদেনের হাতে গড়া এ সংগঠনটি। তাই আইএসকে চাপে ফেলতেই এমন অভিনন্দন টুইট এ আল-কায়েদা নেতার।