ট্রাম্পবক্তব্যে উৎসাহ পেয়ে ২ মুসলিম নারীকে হত্যা!

মার্কিন যুক্তরাষ্ট্রে মুসলিম বিদ্বেষীর সংখ্যা ক্রমেই বাড়ছে। অন্য ধর্মের মানুষের হাতে মুসলিমদের নিহত হওয়ার ঘটনাও বাড়ছে। সম্প্রতি দেশটির পোর্টল্যান্ড শহরে শুধু মুসলিম হওয়ায় দুই নারীকে ছুরি দিয়ে হত্যা করেছে এক ব্যক্তি। এজন্য দেশটির নীতি নির্ধারকরা প্রেসিডেন্ট ট্রাম্পের মুসলিম বিরোধী বক্তব্যকে দায়ী করছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের পোর্টল্যান্ড শহরে দুই নারীকে শুধু মুসলিম হওয়ায় গালাগালি করার এক পর্যায়ে ছুরি দিয়ে আঘাত করে এক ব্যক্তি। আহত দুই নারীর মধ্যে একজন ঘটনাস্থলেই ও অপরজনকে হাসপাতালে নেয়ার পর মারা যান। গত ২৬ মে (শ্রক্রবার) বিকেলে হলিউড ট্রানজিট স্টেশনে একটি ট্রেনে এ ঘটনা ঘটে। দুই নারীকে হত্যার পরে আরো একজনকে ছুরি দিয়ে আঘাত করে হামলাকারী ব্যক্তিটি।

অবশ্য হামলাকারী ব্যক্তিকে গ্রপ্তার করেছে পুলিশ। পুলিশের বিবৃতিতে বলা হয়, লোকটি চিৎকার করে এমন সব কথা বলছিল যাকে ‘ঘৃণাসূচক বক্তব্য’ বলা যায়। নিহত দুই নারী নিয়ে আপত্তিকর ঘৃণ্য কথা বলছিল আটক হওয়া ব্যাক্তিটি। নিহত হওয়া নারীর একজনের মা পরে জানিয়েছেন, আক্রমণকারী লোকটি তাদের উদ্দেশ্য করে বলছিল ‘মুসলিমদের মরা উচিত – কারণ তারা বহু বছর ধরেই খ্রিস্টানদের হত্যা করে চলেছে।

হামলাকীর ব্যক্তিটি যখন এই কথা বলছিলেন, তখন তাকে থামানোর চেষ্টা করা হয়। এগিয়ে যায় আরো কয়েকজন। সবাই মিলে তাকে থামানোর চেষ্টা শুরু করলে ছুরি বের আক্রমণ করে। এতে দুই নারী নিহত এবং এক ব্যক্তি আহত হন।

আক্রমণকারী ট্রেন থেকে বের হওয়ার পর পুলিশ তাকে ছুরিসহ আটক করে। যুক্তরাষ্ট্রের কাউন্সিল ফর আমেরিকান-ইসলামিক রিলেশন্স বলছে, যুক্তরাষ্ট্রে ইসলামভীতি যেভাবে বাড়ছে – তার বিরুদ্ধে প্রেসিডেন্ট ট্রাম্পের কথা বলা উচিত। কাউন্সিল বলেছে, প্রেসিডেন্ট ট্রাম্পের নীতি ও কথাবার্তার কারণে এই প্রবণতা আরো জোরদার হচ্ছে।