মেইন ম্যেনু

ট্রাম্পবিরোধী বিক্ষোভে গুলি, আহত ৫

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন রাজ্যের সিয়াটল শহরে ট্রাম্পবিরোধী বিক্ষোভে বন্দুক হামলা হয়েছে।

এ ঘটনায় আহত হয়েছে পাঁচজন। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয় সময় বুধবার সন্ধ্যা ৭টার দিকে বিক্ষোভে এলোপাতাড়ি গুলি চালালে কয়েকজন আহত হয়। আহতদের হারবারভিউ মেডিক্যাল সেন্টারে ভর্তি করা হয়েছে।

সিয়াটল টাইমসের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, সিয়াটলের থার্ড অ্যাভিনিউয়ে পাইক ও পাইন স্ট্রিটের মধ্যে এ বন্দুক হামলা হয়। হামলাকারী পালিয়ে গেছে। তাকে ধরতে অভিযান চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বন্দুকধারীর সঙ্গে কয়েকজন বিক্ষোভকারী কথা কাটাকাটি হয়। এরপর সে চলে যাচ্ছিল। হঠাৎ ঘুরে বিক্ষুব্ধ জনতার ওপর গুলি চালায়। সিয়াটল পুলিশের সহকারী প্রধান রবার্ট মারনার জানিয়েছেন, গুলিবদ্ধ পাঁচজনের মধ্যে অন্তত একজন পথচারী।

হারবারভিউ মেডিক্যাল সেন্টারের মুখপাত্র সুসান গ্রেগ জানিয়েছেন, গুলিবদ্ধ দুজনের অবস্থা আশঙ্কাজনক। তারা দুজনই পুরুষ। অন্য দুজন পুরুষ ও একজন নারীর অবস্থাও ভালো নয়।

হামলাকারী ও আহতদের সম্পর্কে এর চেয়ে বেশি তথ্য দেয়নি সিয়াটল পুলিশ। তবে পাশের একটি দোকানের কর্মী ইরফান রহমান জানিয়েছেন, পুলিশ ব্যবস্থা নেওয়ার আগেই কয়েক রাউন্ড গুলির শব্দ শোনেন তিনি।

সিয়াটলের ওয়েস্টলেক মল থেকে বুধবার সন্ধ্যায় বিক্ষোভ শুরু হয়। ট্রাম্পবিরোধী বিক্ষোভের কারণে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।

প্রত্যক্ষদর্শীরা আরো জানিয়েছেন, যখন বিক্ষোভ গুলি হয়, সেসময় সিয়াটলের বিভিন্ন রাস্তায় বিক্ষোভ ও মিছিল চলছিল।