মেইন ম্যেনু

ট্রাম্পবিরোধী বিক্ষোভ চলছেই

trump11479030227

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে চতুর্থ দিনের মতো বিক্ষোভ অব্যাহত রয়েছে।

শনিবার রাতে নিউ ইয়র্ক, স্যান ফ্রান্সিসকো, ওরেগন, ওকল্যান্ড, মিয়ামি, সিয়াটলসহ বিভিন্ন শহরে বিক্ষোভ হয়েছে।

রয়টার্স অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

বিক্ষোভে হাজার হাজার মানুষ অংশ নিয়ে ট্রাম্পকে প্রেসিডেন্ট পদে অগ্রহণযোগ্য হিসেবে দাবি করেছে। অভিবাসন, মেক্সিকো সীমান্তে প্রাচীর তোলা, করপোরেট কর কমানো, মুসলিমদের যুক্তরাষ্ট্রে ঢুকতে না দেওয়ার যেসব প্রতিশ্রুতি নির্বাচনী প্রচারের সময় দিয়েছেন ট্রাম্প, তার বিরোধিতা করেই বিক্ষোভ হচ্ছে।

ট্রাম্পের আকস্মিক বিজয়ে ক্ষুব্ধ আমেরিকানরা ট্রাম্পকে প্রেসিডেন্ট পদে অযোগ্য উল্লেখ করে তার শাসনামলে নাগরিক ও মানবাধিকার হরণের আশঙ্কা প্রকাশ করেছে বিক্ষোভকারীরা।

ওরেগনের পোর্টল্যান্ডে শনিবার বিক্ষোভের সময় পুলিশের গুলিতে এক বিক্ষোভকারী আহত হয়। শনিবার রাতে কমপক্ষে ১৯ বিক্ষোভকারীকে আটক করে পুলিশ।

এদিকে, নিউ ইয়র্কে ট্রাম্প টাওয়ারের সামনে কয়েক হাজার বিক্ষোভকারী ক্ষোভ প্রদর্শন করেন। বিক্ষোভকারীরা দাবি করছেন, ট্রাম্প বর্ণবাদী, ঘৃণা সৃষ্টিকারী, বিভেদ সৃষ্টিকারী, অযোগ্য ও মুসলিমবিদ্বেষী। ফলে তারা তার প্রেসিডেন্সি মানবে না।

অন্যদিকে, বিক্ষোভ চলতে থাকলেও এ নিয়ে ট্রাম্প তেমন কোনো প্রতিক্রিয়া দেখাননি। বিক্ষোভকারীদের দাবির পক্ষে তিনি কোনো সাড়া দেননি। শুধু বলেছেন, বিক্ষোভ সৃষ্টির জন্য দায়ী গণমাধ্যম। তা ছাড়া নতুন সরকার গঠনের কাজ করে যাচ্ছেন তিনি ও তার টিম।



« (পূর্বের সংবাদ)