ট্রাম্প পরিবারের নিরাপত্তা দিতে হিমশিম খাচ্ছে মার্কিন গোয়েন্দারা!

মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৭ তম প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার পরিবারকে নিরাপত্তা দিতে হিমশিম খাচ্ছে দেশটির গোয়েন্দাবাহিনী। মার্কিন একটি সংবাদ মাধ্যমে উঠে এসেছে কীভাবে ট্রাম্প পরিবারের বিশাল বহরকে নিরাপত্তা দিতে চাপের মধ্যে আছেন তারা।

ইউএসএ টুডের সাথে একটি সাক্ষাতকারে সিক্রেট সার্ভিস ডিরেক্টর রানডোলফ অ্যালিস জানান অন্তত এক হাজার গোয়েন্দা সদস্য ট্রাম্প পরিবারের নিরাপত্তায় ব্যস্ত থাকে। এই বড় সংখ্যক এজেন্টদের বেতন ভাতা ও আবাসনে দফতরের অর্থভান্ডারে টানাটানি ফেলে দিয়েছে এবং এ বছরের বাকি মাসগুলোতে সে খরচ বহন করে সিক্রেট সার্ভিস তার কাজ চালিয়ে যাবে সেটা নিয়ে দুশ্চিন্তায় আছেন সংস্থার পরিচালক রানডোলফ।

গত নির্বাচনে ট্রাম্পের বিজয়ের পর বিগত সাত মাসে গোয়েন্দা সংস্থা বেশ চাপের মধ্যে আছে। এজেন্টদের দায়িত্ব হচ্ছে ট্রাম্প ও ট্রাম্প পরিবারকে সবসময় নিরাপত্তা দেওয়া। ট্রাম্প পরিবার সপ্তাহের প্রতি ছুটির দিনে ফ্লোরিডা, নিউ জার্সি ও ভার্জিনিয়াতে যাওয়া আসা করে। আর ট্রাম্পের প্রাপ্ত বয়স্ক ছেলেরা ব্যবসায়িক কাজে বিভিন্ন জায়গায় ব্যবসায়িক সফর ও ছুটি কাটাতে যান।

পুরো পরিবারকে সুরক্ষা দেওয়ার আইনী বাধ্যবাধকতা নিয়ে রানডোল্ফ অ্যালিস বলেন, ‘প্রেসিডেন্টের অনেক বড় পরিবার এবং তাদেরকে রক্ষায় আমাদের আইনী বাধ্যবাধকতা রয়েছে। আমি সেটা পাল্টাতে পারবোনা। আমাদের দায়িত্বে কোন নমনীয়তা প্রকাশের সুযোগ নেই।’